সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ইবিতে গ্রীণ ভয়েস'র নবীন বরণ ও বিদায় সংবর্ধনা

বুধবার, জুলাই ২৬, ২০২৩
ইবিতে গ্রীণ ভয়েস'র নবীন বরণ ও বিদায় সংবর্ধনা

সাইফ ইব্রাহিম, ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) পরিবেশবাদী যুব সংগঠন  'গ্রীণ ভয়েস'র নবীন সদস্যদের বরণ ও প্রবীণদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৬ জুলাই) দুপুর ২টায় ড. এম এ ওয়াজেদ মিয়া ভবনে এই অনুষ্ঠানের আয়োজন করে সংগঠনটি।

অনুষ্ঠানে সংগঠনটির সভাপতি মোখলেসুর রহমান সুইটের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা ও আইন বিভাগের সহযোগী অধ্যাপক আরমীন খাতুন। অন্য অতিথিদের মধ্যে ছিলেন বিশিষ্ট লেখক ও কলামিস্ট গওহর নঈম ওয়ারা, সংগঠনটির  কেন্দ্রীয় সমন্বয়ক আলমগীর কবির, খুলনা বিভাগীয় সমন্বয়ক আরিফুর রহমান আরিফ ও ইবি প্রেস ক্লাবের সভাপতি আবু হুরাইরা। এছাড়া  সংগঠনটির সাধারণ সম্পাদক স্বপন তপ্পসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আবদুল্লাহ আল কাফি ও হাসিবুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে আইন বিভাগের সহযোগী অধ্যাপক আরমীন খাতুন বলেন, 'বিশ্ববিদ্যালয় জীবনে দু’টি পথ থাকে। একটি ভালো আর অন্যটি মন্দ পথ। আপনাদেরকেই বেছে নিতে হবে আপনারা কোন পথে যাবেন। পথ বুঝে পথ চললেই চলার পথটা মসৃণ হবে। এক্ষেত্রে আমরা শিক্ষকরা শুধু দিকনির্দেশক হিসেবে কাজ করি। আপনারা আপনাদের চোখটা সবসময় খোলা রাখবেন। পলিথিন থেকে শুরু করে নিজের ব্যবহৃত টিস্যুটিও আমি কোথায় ফেলছি সেটা খেয়াল রাখতে হবে।'

তিনি আরও বলেন, 'গ্রীন মানেই যে সবুজ বিষয়টা এমন নয়। গ্রীন মানে হলো সতেজতা, স্বচ্ছতা ও কোমলতা। এই সংগঠনের একজন সদস্য হিসেবে আপনাদেরকে কথা এবং কর্মেও সবুজ থাকতে হবে।'

অনুষ্ঠানে নবীন সদস্যদেরকে পরিবেশ বন্ধু গাছ দিয়ে বরণ করে নেওয়া হয়। এবং প্রবীণ সদস্যদের বিদায়ী সম্মাননা স্মারক ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়। পরে ফল উৎসব ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শেষ হয়।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল