সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধুকে নিয়ে রাবি অধ্যাপকের ‘অবমাননাকর’ মন্তব্য, প্রগতিশীল শিক্ষকদের নিন্দা

শুক্রবার, জুলাই ২৮, ২০২৩
বঙ্গবন্ধুকে নিয়ে রাবি অধ্যাপকের ‘অবমাননাকর’ মন্তব্য, প্রগতিশীল শিক্ষকদের নিন্দা

রাবি প্রতিনিধি :

ফেসবুকে বঙ্গবন্ধুকে নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অধ্যাপক আকতার বানুর ‘অবমাননাকর’ মন্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক সমাজ। তার বক্তব্যকে দায়িত্বজ্ঞানহীন উল্লেখ করে তারা আকতার বানুর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

বৃহস্পতিবার (২৭ জুলাই) রাতে বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়ক আব্দুল্লাহ আল মামুন স্বাক্ষরিত এক বিবৃতিতে এ প্রতিবাদ জানান তারা।

বিবৃতিতে উল্লেখ করা হয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইআর) অধ্যাপক আকতার বানু তার ফেইসবুজ পেইজে বাংলাদেশের স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কুরুচিপূর্ণ ও ঔদ্ধত্যপূর্ণ মন্তব্য করেছেন। সে বিষয়ে গত ২৫ জুলাই বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে। সংবাদে প্রকাশিত তথ্য অনুযায়ী অধ্যাপক আকতার বানু জাতির পিতা বঙ্গবন্ধুর সপরিবারে খুন হবার বিষয়টি নিয়ে যেভাবে তাচ্ছিল্য করেছেন তা অত্যন্ত দুঃখজনক। তিনি তার বক্তব্যে পরোক্ষভাবে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ক্ষেত্রে বঙ্গবন্ধুর পরিণতি প্রত্যাশা করেছেন। জাতির পিতা এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে এ ধরনের মন্তব্য শুধু ধৃষ্টতাপূর্ণই নয় বরং একজন বিশ্ববিদ্যালয় শিক্ষকের কাছ থেকে অপ্রত্যাশিত।

বিবৃতিতে আরও বলা হয়, এর আগেও অধ্যাপক আকতার বানু মহামান্য রাষ্ট্রপতিকে নিয়ে তার ফেইসবুক পেইজে তাচ্ছিল্যপূর্ণ মন্তব্য করেছেন। বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষকের এমন দায়িত্বজ্ঞানহীন ও ঔদ্ধত্যপূর্ণ মন্তব্য কোনোভাবেই কাঙ্খিত নয়। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ অধ্যাপক আকতার বানুর মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে এবং অবিলম্বে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য জোর দাবি করছে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল