সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

সেরা ক্লাব হিসেবে পুরষ্কার পেলো রাবি সায়েন্স ক্লাব

রোববার, জুলাই ৩০, ২০২৩
সেরা ক্লাব হিসেবে পুরষ্কার পেলো রাবি সায়েন্স ক্লাব

জাহিদুল ইসলাম, রাবি প্রতিনিধি : 

দেশের বিশ্ববিদ্যালয় ক্লাবের মধ্যে সেরা ক্লাব অ্যাওয়ার্ড অর্জন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব । আজ শনিবার (২৯ জুলাই) বিকেলে ঢাকার কেআইবি কমপ্লেক্সে আয়োজিত এক অনুষ্ঠানে রাবি সায়েন্স ক্লাবের সভাপতির হাতে এ পুরষ্কার তুলে দেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের মিডিয়া বিষয়ক সম্পাদক ইসমাইল হোসেন আশিক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান।

YCI Leadership Award এর জন্য ৩০০ টি বিশ্ববিদ্যালয় ক্লাব নমিনেশন জমা দেয়। ভিডিও প্রেজেন্টেশন, অনলাইন ভোটিং এবং সর্বশেষ জুরি বোর্ড এর সামনে ভাইভা প্রদানের পর টপ ২৫ টি বিশ্ববিদ্যালয় ক্লাবের মধ্যে স্থান করে নেয়  Rajshahi University Science Club - RUSC এবং সর্বশেষে সেরা ক্লাব হিসেবে ১৫ টি ক্লাবের মাঝে স্থান পায়।

অ্যাওয়ার্ড প্রাপ্তির বিষয়ে রাবি সায়েন্স ক্লাবের সভাপতি মোঃ আব্দুল লতিফ বলেন," এই পুরষ্কার শুধু ক্লাবকে নয় বিশ্ববিদ্যালয়কে জাতীয় পর্যায়ে আরেক ধাপ এগিয়ে নিয়ে যাবে বলে আমার বিশ্বাস।  আমাদের এই প্রাপ্তির পিছনে ক্লাবের প্রতিটি সদস্যেরই অবদান রয়েছে। আজকের এই অ্যাওয়ার্ড রাবি সায়েন্স ক্লাবের কর্মদ্যমের ধারাবাহিকতা আরও বাড়াবে বলে আমি মনে করি । "

  
অনুষ্ঠানটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. হাছান মাহ্‌মুদ, এমপি,মাননীয় মন্ত্রী, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় ৷ অ্যাওয়ার্ড গ্রহনে উপস্থিত ছিলেন ক্লাবের সভাপতি মোঃ আব্দুল লতিফ, সহ-সভাপতি নাজনীন আরা নিশু ও করিমা খাতুন, সাধারন সম্পাদক মাসুদ, কোষাধ্যক্ষ শেখ সৈকত এবং সায়েন্স ফ্যান সম্পাদক মোঃ শরীফুর রহমান ৷


উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব একটি অলাভজনক বিজ্ঞানপ্রেমী সংগঠন। বিজ্ঞান চর্চা চলমান রাখার উদ্দেশ্যে ২০১৫ সালে ক্লাবটির পথচলা শুরু হয়। এ ক্লাবটি সৃষ্টিলগ্ন থেকে ধারাবাহিকভাবে বিজ্ঞানমেলা, ওয়ার্কশপসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কর্মসূচির আয়োজন করে থাকে ।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল