রবিবার, ০৫ মে ২০২৪

ইমরান খান গ্রেফতার সাথে ৩ বছরের জেল

শনিবার, আগস্ট ৫, ২০২৩
ইমরান খান গ্রেফতার সাথে ৩ বছরের জেল

সময় জার্নাল ডেস্ক :

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে তোষাখানা মামলায় দোষী সাব্যস্ত করা হয়েছে। এ অপরাধে তাকে তিন বছরের জেল দিয়েছে আদালত। রায় ঘোষণার সামান্য সময়ের মধ্যেই তাকে লাহোরের বাসভবন থেকে গ্রেপ্তার করে জেলে নেয়া হয়েছে। এ খবর দিয়েছে অনলাইন জিও নিউজ, ডন। ডিস্ট্রিক্ট ও সেশন কোর্টের বিচারক হুমায়ুন দিলাওয়ার শনিবার তার বিরুদ্ধে এই রায় ঘোষণা করেন। ইমরান খানের পক্ষ থেকে মামলা অগ্রহণযোগ্য দাবি করে পিটিশন করা হয়েছিল। বিচারক সেই পিটিশন খারিজ করে দিয়ে তার বিরুদ্ধে তিন বছরের জেল ঘোষণা করেন। রায়ে তিনি বলেন, পাকিস্তান তেহরিকে ইনসাফের (পিটিআই) চেয়ারম্যানের বিরুদ্ধে অঘোষিত সম্পদের অভিযোগ প্রমাণিত হয়েছে। বিচারক আরও বলেন, তোষাখানা উপহার সংক্রান্ত বিষয়ে পাকিস্তান নির্বাচন কমিশনে ভুয়া তথ্য ইচ্ছা করে জমা দিয়েছিলেন ইমরান। এ জন্য তাকে এক লাখ রুপি জরিমানাসহ তিন বছরের জেল দেয়া হয়।



একই সঙ্গে আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ইস্যু করে। ওদিকে অনলাইন ডন বলছে, দোষী সাব্যস্ত করে রায় দেয়ার পরপরই লাহোর থেকে গ্রেপ্তার করা হয়েছে ইমরানকে। পিটিআইয়ের পাঞ্জাব শাখা এক টুইটে বলেছে, ইমরান খানকে গ্রেপ্তার করে নিয়ে যাওয়া হয়েছে কোত লাখপাত জেলে। ওদিকে শনিবার এই রায় ঘোষণার আগে আদালত চত্বরে ব্যাপক সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। আদালতকক্ষে শুধু আইনজীবিদের থাকার অনুমতি দেয়া হয়। মামলার শুনানির সময় ইমরান খান বা তার কোনো আইনজীবি আদালতকক্ষে উপস্থিত ছিলেন না।

 


এস.এম


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল