সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ইবি তরুণ কলাম লেখক ফোরামের পূর্ণাঙ্গ কমিটি গঠন

মঙ্গলবার, আগস্ট ২২, ২০২৩
ইবি তরুণ কলাম লেখক ফোরামের পূর্ণাঙ্গ কমিটি গঠন

ইবি প্রতিনিধি:

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার ২০২৩- ২৪ কার্যবর্ষের পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। এতে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আবু তালহা আকাশ সভাপতি এবং ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের 
 শিক্ষার্থী খায়রুজ্জামান খান সানি সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন।

মঙ্গলবার (২২ আগস্ট)ফোরামের নবমনোনীত সভাপতি আবু তালহা আকাশ ও সাধারণ সম্পাদক খায়রুজ্জামান খান সানি স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

এর আগে গত ১৭ আগস্ট সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি মাহদী হাসান মজুমদার ও সাধারণ সম্পাদক এস এ এইচ ওয়ালিউল্লাহ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়। বিজ্ঞপ্তিতে তাদেরকে আগামী ৭ কার্যদিবসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার নির্দেশ দেওয়া হয়। সেই নির্দেশনার প্রেক্ষিতে এই নতুন পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। নতুন কমিটি আগামী এক বছরের জন্য দায়িত্ব পালন করবেন।

১৫ সদস্য বিশিষ্ট কমিটির অন্যান্যরা হলেন- সহ-সভাপতি শ্যামলী খাতুন, যুগ্ম-সাধারণ সম্পাদক আশিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক মো: রুহুল আমিন, সহ সাংগঠনিক সম্পাদক রুখসানা খাতুন,  অর্থ সম্পাদক মো: তারিকুল ইসলাম। দপ্তর সম্পাদক মিজানুর রহমান মিজান, উপ-দপ্তর সম্পাদক এ এস এম মাহবুব, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক সামিয়া জামান, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মাহমুদুল হাসান সুমন, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক ইউমনা তাবাসসুম মনি এবং তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ। এছাড়া সম্পাদকীয় পর্ষদ হিসেবে জয়দেব রায় ও রেখা খাতুন উক্ত কমিটিতে মনোনীত হয়েছেন।

উল্লেখ্য, 'সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়' এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের যাত্রা শুরু হয় ২০১৮ সালের ২৩ জুলাই। ইসলামী বিশ্ববিদ্যালয়ে এর কার্যক্রম শুরু হয় ২০১৯ সালে। বর্তমানে দেশের ১৮ টি বিশ্ববিদ্যালয়ে সংগঠনটির কার্যক্রম চলমান রয়েছে। ২০১৯ সালে প্রতিষ্ঠার পর টানা চার বার 'বর্ষসেরা' শাখা নির্বাচিত হয় ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা। তরুণদের মাঝে লেখালেখির আগ্রহ জাগ্রত করার পাশাপাশি সংগঠনটি সমাজ বিনির্মান ও সংস্কারেও কাজ করে আসছে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল