সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

৪ বিভাগে অতি ভারী, ঢাকায় থেমে থেমে বৃষ্টির সম্ভাবনা

বৃহস্পতিবার, আগস্ট ২৪, ২০২৩
৪ বিভাগে অতি ভারী, ঢাকায় থেমে থেমে বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক:

সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে আগামী ৪৮ ঘণ্টায় রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এ ছাড়া, রাজধানী ঢাকায় থেমে থেমে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

সেই সঙ্গে দেশের ১৯টি জেলার ওপর দিয়ে দক্ষিণ-দক্ষিণপূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পরে। হতে পারে বজ্রসহ বৃষ্টি।

আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত রাজশাহী, রংপুর, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেটের নদীবন্দরগুলোতে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর পূর্বাভাসে আরও জানিয়েছে, সব বিভাগের অধিকাংশ জায়গায় আজ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি দমকা হাওয়া বয়ে যেতে পারে এবং বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে, তবে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন বলেন, 'ঢাকায় এর আগে যেমন টানা বৃষ্টি হয়েছে, তেমন সম্ভাবনা দেখা যাচ্ছে না। এখন যে পূর্বাভাস পাওয়া যাচ্ছে তাতে আগামী ২৭ আগস্ট পর্যন্ত প্রতিদিনই থেমে থেমে বৃষ্টি হবে।'

'এরপর বৃষ্টির প্রবণতা কমে আসবে। তবে গরম তীব্র আকার নেওয়ার সম্ভাবনা নেই। এখন তাপমাত্রা যেমন আছে অনেকটা তেমনই থাকবে,' বলেন তিনি।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল