সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ঢাকায় বিএনপি ও সমমনা দলগুলোর কালো পতাকা মিছিল আজ

শুক্রবার, আগস্ট ২৫, ২০২৩
ঢাকায় বিএনপি ও সমমনা দলগুলোর কালো পতাকা মিছিল আজ

নিজস্ব প্রতিবেদক:

সরকার পতনের এক দফা যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে আজ শুক্রবার (২৫ আগস্ট) রাজধানীতে কালো পতাকা গণমিছিল করবে বিএনপি ও সমমনা দলগুলো। নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী নির্বাচন অনুষ্ঠানের জন্য সরকারের ওপর চাপ সৃষ্টির লক্ষ্যে বিরোধী দলগুলোর এক দফা আন্দোলনের এটি পঞ্চম কর্মসূচি।

এছাড়া শনিবার (২৬ আগস্ট) এক দফা দাবিতে সব মহানগরে একই ধরনের কর্মসূচি পালন করা হবে।

জানা গেছে, শুক্রবার জুমার নামাজের পর বিএনপির ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর শাখাসহ বিভিন্ন রাজনৈতিক দল ও জোট পৃথকভাবে কালো পতাকা নিয়ে গণমিছিল বের করবে।


বিকেল ৩টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে মিছিল বের করবে মহানগর দক্ষিণ শাখা। দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস গণমিছিলের উদ্বোধন করবেন এবং এটি শেষ হবে দয়াগঞ্জে।  

মহানগর উত্তর শাখার মিছিলটি শ্যামলী রিং রোড থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মোহাম্মদপুর বাসস্ট্যান্ডে শেষ হবে। সংক্ষিপ্ত সমাবেশ শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী এই কর্মসূচির উদ্বোধন করবেন।

বিএনপি ছাড়াও গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, এলডিপি, গণফোরাম ও পিপলস পার্টি, সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট, গণতান্ত্রিক বাম ঐক্য, লেবার পার্টি, এনডিএম, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, গণঅধিকার পরিষদের দুই অংশ, এবি পার্টি, জনতার অধিকার পার্টি ও এনডিপি পৃথকভাবে রাজধানীর বিভিন্ন এলাকায় কর্মসূচি পালন করবে।

এর আগে ১৮ আগস্ট (শুক্রবার) বিএনপি ও সমমনা দলগুলো তাদের এক দফা দাবি আদায়ে রাজধানীসহ সব মহানগরে গণমিছিল কর্মসূচি পালন করে।

চলতি বছরের ১২ জুলাই বিএনপি ও সমমনা দলগুলো তাদের দাবি আদায়ে এক দফা আন্দোলনের ঘোষণা দেয়।

বিএনপির দাবির মধ্যে রয়েছে- আওয়ামী লীগ সরকারের পদত্যাগ, বিদ্যমান সংসদ ভেঙে দেওয়া, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন, অবাধ, সুষ্ঠু ও অন্তর্ভুক্তিমূলক নির্বাচনের জন্য ইসি পুনর্গঠন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ সব রাজনৈতিক বন্দির মুক্তি, তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা সব ‘মিথ্যা’ ও ‘বানোয়াট’ মামলা প্রত্যাহার এবং সব ‘মিথ্যা সাজা’ বাতিল।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল