সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের সমাবেশ আজ

শুক্রবার, সেপ্টেম্বর ১, ২০২৩
সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের সমাবেশ আজ

নিজস্ব প্রতিবেদক:

আজ শুক্রবার (১ সেপ্টেম্বর) রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করবে বাংলাদেশ ছাত্রলীগ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 বিকেল ৩টায় এই সমাবেশ অনুষ্ঠিত হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের স্মরণে এর আয়োজন করা হয়েছে।

সমাবেশে সভাপতিত্ব করবেন ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন।

সমাবেশের সর্বশেষ প্রস্তুতি জানাতে বৃহস্পতিবার (৩১ আগস্ট) এক সংবাদ সম্মেলনে ছাত্রলীগ সভাপতি বলেন, শুক্রবারের ছাত্র সমাবেশ রাজনৈতিক ইতিহাসে একটি অবিশ্বাস্য পরিবর্তন আনবে। এই সমাবেশের মধ্যদিয়ে বাংলাদেশকে আমরা বার্তা দিতে চাই, মুক্তিযুদ্ধের চেতনায়, জাতির পিতার আদর্শে বলিয়ান থাকব। একইসঙ্গে আমরা খুনী, সন্ত্রাসী, জঙ্গিবাদীদের সাথে কম্প্রোমাইজ করার কোনো জায়গা ছাত্র সমাজে নেই।

তিনি বলেন, শেখ হাসিনার প্রতি এদেশের সকল শিক্ষার্থীদের যে ভালোবাসা রয়েছে, গভীর ভাবাবেগ রয়েছে সেটির বহিঃপ্রকাশ ঘটাতে আমরা এই ছাত্র সমাবেশ করব।

সাদ্দাম বলেন, এটি ছাত্রলীগের সমাবেশের মধ্যে সীমাবদ্ধ নেই, দেশের পাঁচ কোটি শিক্ষার্থীর একটি প্রতীকী ছাত্র সমাবেশে পরিণত হতে যাচ্ছে। আগামী নির্বাচনে এই তরুণদের শক্তির উপর ভিত্তি করে শেখ হাসিনার নিরঙ্কুশ ব্যালট বিপ্লবে বিজয়ী হতে যাচ্ছেন। সন্ত্রাসীদের সঙ্গে ছাত্র সমাজ আপোষহীন জায়গায় রয়েছে।

ছাত্রলীগ সভাপতি বলেন, সমাবেশে ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত যতজন আসবে। তার থেকে কয়েকগুণ বেশি আসবে যারা কোনো রাজনীতির সাথে সম্পৃক্ত নয়। শুধুমাত্র শেখ হাসিনাকে ভালোবেসে, মুক্তিযুদ্ধের চেতনার প্রতি গভীর দরদ অনুভব করে, জাতির পিতার সন্তান হিসেবে এদেশের সুনাগরিক হওয়ার জন্য এই ছাত্র সমাবেশে সামিল হবে।


সংবাদ সম্মেলনে ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে আসন্ন ২০২৪ সালের নির্বাচনে শেখ হাসিনা ও নৌকার কোনো বিকল্প নেই এই প্রশ্নে ছাত্র সমাজ, তরুণ সমাজ আজকে এক এবং ঐক্যবদ্ধ। এই ছাত্রসমাবেশ থেকে সারাবিশ্বে আমরা একটি স্পষ্ট বার্তা পৌঁছে দিতে চাই যে তরুণ সমাজ জাতির পিতার কন্যার সাথে ছিল, আছে, থাকবে। শুক্রবারের সমাবেশে লাখ লাখ শিক্ষার্থীদের নিয়ে আমরা উন্মুক্তভাবে শপথ নিতে চাই দেশ বিরোধী যেকোনো অপশক্তির অপতৎপরতাকে রুখে দিতে এদেশের তারুণ্য সদাপ্রস্তুত রয়েছে।

তিনি বলেন, সারাদেশের শিক্ষার্থীরা, তরুণসমাজ আজকে একটি সুরে, একটি নামে ঐক্যবদ্ধ। সেটি হচ্ছে উন্নত, আধুনিক, স্বনির্ভর, সমৃদ্ধ আগামীর বাংলাদেশ গড়ে তুলতে শেখ হাসিনার কোনো বিকল্প তাদের সামনে নেই। আজকে তরুণ সমাজ বিশ্বাস করেন শেখ হাসিনার এদেশের লাখো কোটি মানুষের দিন বদল করেছেন।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল