সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের সমাবেশ, সতর্ক পুলিশ-র‌্যাব

শুক্রবার, সেপ্টেম্বর ১, ২০২৩
সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের সমাবেশ, সতর্ক পুলিশ-র‌্যাব

নিজস্ব প্রতিবেদক:

ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আজ শুক্রবার ছাত্র সমাবেশ করবে ছাত্রলীগ। সমাবেশ ঘিরে সোহরাওয়ার্দী উদ্যান ও এর আশপাশের এলাকাসহ রাজধানীজুড়ে নিরাপত্তা জোরদার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

শুক্রবার (১ সেপ্টেম্বর) দুপুরে সরেজমিনে দেখা গেছে, শাহবাগ, মৎসভবন, পল্টন, কাকরাইল, পরিবাগসহ আশপাশের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে র‌্যাব ও পুলিশের টহল টিম মোতায়েন করা হয়েছে। সমাবেশস্থলে আসা নেতাকর্মীদের তল্লাশি করে সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করতে দেওয়া হচ্ছে। বিশৃঙ্খলা সৃষ্টির উদ্দেশে কোনো ব্যক্তি বা গোষ্ঠী যেন সমাবেশস্থলে প্রবেশ করতে না পারে সেজন্য সন্দেহভাজনদের তল্লাশির আওতায় আনা হবে। যেকোনো ধরনের বিশৃঙ্খলার চেষ্টা করা হলে কঠোর হস্তে তা দমন করবে পুলিশ।

দলীয় সূত্রে জানা যায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের স্মরণে বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত ‘স্মরণকালের সর্ববৃহৎ ছাত্র সমাবেশ’ শুরু হবে বিকেল ৩টায়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই সোহরাওয়ার্দী উদ্যান ও এর আশপাশের এলাকায় ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে। পাশাপাশি সাদা পোশাকে গোয়েন্দা পুলিশসহ নিরাপত্তার দায়িত্বে কাজ করছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। যানবাহন চলাচলে ডিএমপির ট্রাফিক বিভাগের পক্ষ থেকেও নেওয়া হয়েছে নানা পদক্ষেপ।

পুলিশ বলছে, সমাবেশস্থল ও এর আশপাশের এলাকা ছাড়াও পুরো রাজধানীতে আজ নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। ছাত্র সমাবেশ শেষ না হওয়া পর্যন্ত তা বলবৎ থাকবে।

সোহরাওয়ার্দী উদ্যান ও আশপাশের এলাকাগুলোতে কঠোর নজরদারি বহাল রাখতে অস্থায়ী পুলিশ কন্ট্রোল রুম বসানো হয়েছে। সেসব স্থান থেকে পুরো উদ্যান ও আশপাশের এলাকা সিসি ক্যামেরার মাধ্যমে মনিটরিং করা হচ্ছে। এছাড়া সমাবেশ ঘিরে ডিএমপির গোয়েন্দা পুলিশের সোয়াট ও ডগ-স্কোয়াড টিম সার্বক্ষণিক নজরদারিতে রয়েছে।

সার্বিক নিরাপত্তার বিষয়ে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন বলেন, বিশেষ করে সোহারাওয়ার্দী উদ্যানে ব্যাপক নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। ইউনিফর্মের পাশাপাশি সাদা পোশাকেও পুলিশ মোতায়েন রয়েছে। সমাবেশস্থলের বাইরেও নজরদারি বাড়ানো হয়েছে। আশপাশের এলাকায়ও রয়েছে পুলিশের পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা।

তিনি আরও বলেন, সমাবেশে ভিভিআইপি ব্যক্তিদের গমনাগমনে ডিএমপির ট্রাফিক বিভাগের পক্ষ থেকে রোড ডাইভারশন দেওয়া হয়েছে। সুশৃঙ্খলভাবে ছাত্র সমাবেশ সম্পন্ন করতে যথেষ্ট সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।

ডিএমপি রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. আশরাফ হোসেন বলেন, সোহারাওয়ার্দী উদ্যান, টিএসসি, ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিকেল ও হাইকোর্টসহ আশপাশের এলাকায় পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে। যেকোনো ধরনের বিশৃঙ্খলা এড়াতে সমাবেশস্থলে ও বাইরের বিভিন্ন পয়েন্টে সাদা পোশাকেও তৎপর রয়েছে পুলিশ।

এ বিষয়ে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর সব ইউনিটের সঙ্গে সমন্বয় করে সমাবেশে নিরাপত্তা ব্যবস্থা অটুট রাখতে কাজ করছে র‌্যাব। সাইবার স্পেসেও র‌্যাবের নজরদারি অব্যাহত রয়েছে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল