শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

চলেই গেলেন বাংলাদেশের সাবেক কোচ হিথ স্ট্রিক

রোববার, সেপ্টেম্বর ৩, ২০২৩
চলেই গেলেন বাংলাদেশের সাবেক কোচ হিথ স্ট্রিক

স্পোর্টস ডেস্ক:

মারা গেছেন জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক ও বাংলাদেশ দলের সাবেক পেস বোলিং কোচ হিথ স্ট্রিক। দীর্ঘদিন কোলন এবং লিভার ক্যান্সারের সঙ্গে লড়াই করে অবশেষে হার মানলেন এই তারকা। মৃত্যুকালে স্ট্রিকের বয়স হয়েছিল ৪৯ বছর। সামাজিকমাধ্যম ফেসবুক পোস্টে খবরটি নিশ্চিত করেছেন তার স্ত্রী নাদিনে স্ট্রিক। এছাড়া জিম্বাবুয়ের সংবাদমাধ্যম হেরাল্ডকে তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন তার বাবা ডেনিস স্ট্রিকও।

গত ২৩ আগস্ট ছড়িয়ে পড়েছিল হিথ স্ট্রিকের মৃত্যুর গুজব। তার সাবেক সাবেক সতীর্থ হেনরি ওলোঙ্গার একটি টুইটের বরাতে গুজবটি ছড়িয়ে পড়ে। হিথের সঙ্গে আলাপ করে তিনি বেঁচে আছেন জানিয়ে আরও একটি টুইট করেছিলেন ওলাঙ্গা। এছাড়া হিথ নিজেও ভালো আছেন বলে জানিয়েছিলেন। কিন্তু খুব বেশিদিন আর পৃথিবীতে থাকতে পারলেন না বাংলাদেশের সাবেক এই কোচ। আজ রোববার ভোরে মৃত্যুর কোলে ঢলে পড়েন এই কিংবদন্তি।

ফেসবুকে নাদিনে লিখেছেন, 'আজ ভোরে, ৩ সেপ্টেম্বর ২০২৩ রোববার, আমার জীবনের সর্বশ্রেষ্ঠ ভালবাসা এবং আমার চমৎকার সন্তানদের পিতাকে তার বাড়ি থেকে দেবদূতরা সাথে নিয়ে গেছেন, যেখানে তিনি তার শেষটা পরিবার ও নিকটতম বেষ্টিত হয়ে কাটাতে চেয়েছিলেন। তিনি একা যাননি, আমাদের ভালোবাসা ও শান্তিতে আচ্ছাদিত হয়ে গেছেন। আমাদের অন্তর অনন্তকালের জন্য স্ট্রিকের সঙ্গে মিশে গেছে।'

জিম্বাবুয়ে ক্রিকেটের অন্যতম কিংবদন্তি ১৯৯৩ সালে অভিষেকের পর ২০০০-২০০৪ সময়কাল পর্যন্ত দেশের অধিনায়ক ছিলেন। ১২ বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলে জিম্বাবুয়ের হয়ে ৬৫টি টেস্ট ও ১৮৯টি ওয়ানডে ম্যাচে প্রতিনিধিত্ব করেন তিনি। ওয়ানডেতে ২৩৯ ও টেস্টে ২১২ উইকেট নিয়েছিলেন স্ট্রিক। ব্যাটের হাতে টেস্টে ১৯৯০ ও ওয়ানডেতে ২৯৪৩ রান করছেন এই তারকা।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল