সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

৫৫ কেজি সোনা চুরি: ৮ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ চলছে

সোমবার, সেপ্টেম্বর ৪, ২০২৩
৫৫ কেজি সোনা চুরি: ৮ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ চলছে

নিজস্ব প্রতিবেদক:

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কাস্টম হাউজের গুদাম বা ভল্ট থেকে ৫৫ কেজি সোনা চুরির ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য আটজনকে থানায় নিয়েছে বিমানবন্দর থানা পুলিশ। এর মধ্যে সহকারী রাজস্ব কর্মকর্তা (এআরও) পদমর্যাদার চারজন ও গুদামের নিরাপত্তা দায়িত্বে থাকা সিপাহি চারজন। প্রাথমিকভাবে তদন্তের স্বার্থে তাদের নাম জানায়নি পুলিশ।

সোমবার (৪ সেপ্টেম্বর) দুপুরে ডিএমপির উত্তরা বিভাগের বিমানবন্দর জোনের অতিরিক্ত পুলিশ কমিশনার (এডিসি) তৌহিদুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, কাস্টমস হাউসের গুদামের নিরাপত্তায় শিফটিং ডিউটি করতেন এমন চারজন সিপাহিকে হেফাজতে নিয়েছি জিজ্ঞাসাবাদের জন্য। অন্যদিকে, সহকারী রাজস্ব কর্মকর্তা (এআরও) পদমর্যাদার চারজন কর্মকর্তাকেও জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হচ্ছে।

এ ঘটনায় এ পর্যন্ত পুলিশ কাউকে গ্রেফতার করেছে কি না- এমন প্রশ্নের জবাবে ওসি বলেন, এখন পর্যন্ত কাউকে আটক বা গ্রেফতার করা হয়নি। তবে, এ ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের আইনের আওতায় আনতে আমরা কাজ করছি।

এডিসি তৌহিদুল ইসলাম আরও বলেন, জিজ্ঞাসাবাদে জড়িত থাকার প্রমাণ পেলে তাদের আদালতে সোপর্দ করা হবে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কাস্টম হাউজের নিজস্ব গুদাম থেকে সোনা চুরির ঘটনায় রোববার (৩ সেপ্টেম্বর) দিনগত রাত সাড়ে ১০টার দিকে বিমানবন্দর থানায় মামলা হয়েছে। কাস্টম হাউজের সহকারী রাজস্ব কর্মকর্তা সোহরাব হোসেন বাদী হয়ে এ মামলা করেন।

সূত্র জানায়, প্রায় এক সপ্তাহ আগে ঢাকা কাস্টম হাউজের কমিশনার জানতে পারেন গুদাম থেকে প্রায় ১৫ কেজি সোনা নিখোঁজ রয়েছে। পরে গুদামে থাকা সোনার হিসাব করার জন্য একটি কমিটি গঠন করা হয়। ওই কমিটি প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পেয়েছে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল