সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

বুটেক্সে শিক্ষক সমিতির নেতৃত্বে ড. মো. রিয়াজুল ও ড. মো. সাইদুজ্জামান

মঙ্গলবার, সেপ্টেম্বর ৫, ২০২৩
বুটেক্সে শিক্ষক সমিতির নেতৃত্বে ড. মো. রিয়াজুল ও ড. মো. সাইদুজ্জামান

আল জাবের রাফি, বুটেক্স প্রতিনিধি:

গতকাল রোববার (৩ সেপ্টেম্বর) বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে (বুটেক্স) শিক্ষক সমিতি নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের ইয়ার্ণ ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. রিয়াজুল ইসলাম এবং সাধারণ সম্পাদক টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ম্যানেজমেন্ট বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. সাইদুজ্জামান যাদের প্রতিদ্বন্দ্বী ছিল যথাক্রমে অধ্যাপক ড. মো: জুলহাস উদ্দিন ও মো. গোলাম কিবরিয়া।

তাছাড়া সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন ড. মো. ইমদাদ সরকার এ পদে আরো প্রতিদ্বন্দ্বিতা করেন মো: কাওসারুল ইসলাম, যুগ্ম সাধারণ-সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করেন মো: সোহাগ বাবু,মো: মাহমুদুল হাসান ও মো: রুবেল খান যার মধ্যে বিজয়ী হন মো: মাহমুদুল হাসান, কোষাধ্যক্ষ পদে মোজাহিদা আক্তার ও ড. হাসিনা আখতার এর মধ্যে ড. হাসিনা আখতার, শিক্ষা ও সেমিনার বিষয়ক সম্পাদক পদে রিফাত জাহান, সাইফুর রহমান তুষার ও তানঝিল হাসান মাহদী থেকে সাইফুর রহমান তুষার , সমাজ কল্যাণ সম্পাদক পদে মোতাকাব্বির হাসান ও মারজিয়া ইয়াসমিন এর মধ্যে মারজিয়া ইয়াসমিন এবং নির্বাহী সদস্য পদে ড. শেখ মো: মামুন কবির, ড. মো. সামিউল ইসলাম চৌধুরী,তানভীর আলম ও ড. এটিএম ফায়েজ আহমেদ এর মধ্যে ড. মো. সামিউল ইসলাম চৌধুরী ও ড. এটিএম ফায়েজ আহমেদ বিজয়ী হন ।

নির্বাচিত সভাপতি অধ্যাপক ড. মো. রিয়াজুল ইসলাম বলেন, সকল শিক্ষককে ধন্যবাদ জানাচ্ছি আমাকে নির্বাচিত করার জন্য। আমরা সকল শিক্ষক বিশ্ববিদ্যালয় নিয়ে কাজ করে যাবো। আমাদের স্লোগান ছিল প্রগতির পথে সবাই একসাথে, আমরা এই স্লোগানকে সামনে রেখে একতাবদ্ধ হয়ে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে এবং শিক্ষকের মান-মর্যাদা অক্ষুণ্ণ রাখতে আমরা এক যুগে কাজ করে যাবো।

সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. সাইদুজ্জামান বলেন, আমাদের আশা ছিলো আমরা তরুণ প্রজন্ম নিয়ে গড়া পুরো প্যানেলই জয়ী হবো। আশা করি আমাদের দেওয়া ১৯টি ইশতিহার এক বছরে মধ্যে পূরণ করতে পারব।

প্রধান নির্বাচন কমিশন অধ্যাপক ড. মো. আহসান হাবীব বলেন, সুষ্ঠু, সুন্দর ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ১০৭ জন ভোটারের মধ্যে ১০৫জন অংশগ্রহণ করেছে।

প্রগতিশীল শিক্ষক পরিষদ এবং সাধারণ শিক্ষক পরিষদ নামের দুইটি প্রধান প্যানেলে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে মোট নয়টি পদে দুটি প্যানেল থেকে আঠারো জনসহ স্বতন্ত্র প্রার্থী মিলে মোট বিশ জন প্রতিদ্বন্দ্বিতা করে। যার মধ্যে প্রগতিশীল শিক্ষক পরিষদ এর সকল সদস্য নির্বাচিত হয়। ভোটে অংশগ্রহণ করে ১০৫ জন শিক্ষক।

প্রসঙ্গত, এর আগে ২০২১ সালের শিক্ষক সমিতির সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়। উক্ত নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হয়েছিলেন বুটেক্সের বর্তমান উপাচার্য অধ্যাপক ড.শাহ আলিমুজ্জামান এবং সাধারণ সম্পাদক ড. মো. ফরহাদ হোসেন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল