রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

সাজঘরে চার টপ অর্ডার, চাপে বাংলাদেশ

বুধবার, সেপ্টেম্বর ৬, ২০২৩
সাজঘরে চার টপ অর্ডার, চাপে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক:

এশিয়া কাপের সুপার ফোর পর্বের খেলা শুরু হয়েছে আজ। প্রথম দিনেই পাকিস্তানের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ম্যান ইন গ্রিনদের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন অধিনায়ক সাকিব আল হাসান। ইনিংসের সূচনা করতে নেমে শুরুটা ভালো হয়নি টাইগারদের। দ্বিতীয় ওভারে নাসিম শাহর করা প্রথম বলেই আউট হয়ে ফিরেছেন মেহেদী হাসান মিরাজ। এরপর ক্রিজে নেমে বেশিক্ষণ টিকতে পারেননি লিটন কুমার দাসও। শাহিন শাহ আফ্রিদির বলে ইনিংসের পঞ্চম ওভারে পরাস্ত হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন এই ডানহাতি ব্যাটার। তৃতীয় উইকেট জুটিতে নাঈমের সঙ্গে দলের হাল ধরতে মাঠে নামেন সাকিব। তবে অষ্টম ওভারে হারিস রউফের বলে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরেছেন নাঈমও। পাওয়ার প্লের শেষ ওভারে আবারো উইকেট হারায় বাংলাদেশ। 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৯.১ ওভারে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৪৭ রান। 

আফগানিস্তান ম্যাচের মত আজও বাংলাদেশের হয়ে নাঈম শেখের সঙ্গে ওপেনিংয়ে নামেন মিরাজ। পাকিস্তানের হয়ে বল হাতে ইনিংসের সূচনা করেন শাহিন আফ্রিদি। ম্যান ইন গ্রিনদের এই গতিদানবের বল ভালোই সামলেছেন নাঈম। সে ওভারে অবশ্য কোনো রান আসেনি টাইগারদের স্কোরবোর্ডে। 

তবে দ্বিতীয় ওভারের প্রথম বলেই বাঁধে বিপত্তি। নাসিম শাহর করা বল ব্লক করতে গিয়েছিলেন মিরাজ। কিন্তু তা ক্যাচ হয়ে চলে যায় ফখর জামানের হাতে। ফলে শূন্য রানেই সাজঘরে ফিরতে হয় আগের ম্যাচের এ সেঞ্চুরিয়ানকে।  

দ্বিতীয় উইকেট জুটিতে ক্রিজে নেমে দারুণ শুরু করেন লিটন দাস। নাসিম শাহ ও আফ্রিদির বল দেখেশুনে খেলতে থাকেন তিনি। এই দুই বোলারকে চারটি বাউন্ডারি হাঁকান এলকেডি। পাওয়ার প্লেতে বড় রানের ভীত যখন গুনছিল টাইগাররা। 

ঠিক তখনই ইনিংসের পঞ্চম ওভারে দলীয় ৩১ রানে শাহিন আফ্রিদির বলে রিজওয়ানের কাছে ক্যাচ দিয়ে বসেন লিটন। ১৩ বলে ১৬ রান করে মিরাজের দেখানো পথে হাঁটেন তিনি। 

এরপর শুরুতেই দুই উইকেট হারানো দলের হাল ধরতে মাঠে নামেন সাকিব 

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল