সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ছিন্নমূল শিশুদের শিক্ষা উপকরণ দিল ইবি লেখক ফোরাম

শুক্রবার, সেপ্টেম্বর ৮, ২০২৩
ছিন্নমূল শিশুদের শিক্ষা উপকরণ দিল ইবি লেখক ফোরাম

ইবি প্রতিনিধি:

আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে ছিন্নমূল শিশুদের মাঝে 'সাক্ষরতা অভিযান ও শিক্ষা উপকরণ বিতরণ কর্মসূচি' পালন করেছে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা। 

শুক্রবার (৮ সেপ্টেম্বর) সকাল ১১টায় কুষ্টিয়া কোর্ট স্টেশন এর পার্শ্ববর্তী এলাকায় এ অভিযান পরিচালনা করেন তারা। 

এসময় সংগঠনটির সভাপতি আবু তালহা আকাশের সার্বিক ব্যবস্থাপনায় ওই এলাকায় শিশুদের হাতে কলমে বর্ণমালা এবং সাক্ষর শিখানো হয়। পাশাপাশি নিয়মিত বিদ্যালয়ে গিয়ে শিক্ষা লাভের জন্য উদ্বুদ্ধ করতে আর্থিকভাবে অস্বচ্ছল শিশুদের শিক্ষা উপকরণ উপহার দেওয়া হয়। এছাড়া বাঙালি জাতিকে নিরক্ষর মুক্ত করতে জনসচেতনতার জন্য পোস্টারিং কার্যক্রমও পরিচালনা করেন তারা। এ সময় বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এ এইচ ওয়ালিউল্লাহ, কেন্দ্রীয় অর্থ সম্পাদক সুকান্ত দাস, ইবি শাখার সহ-সভাপতি শ্যামলী খাতুনসহ  কার্যনির্বাহী পর্ষদের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। 

সংগঠনটির সভাপতি আবু তালহা আকাশ বলেন, 'বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইবি শাখা লেখালেখির পাশাপাশি সমাজে অবহেলিত ও পিছিয়ে পড়া মানুষের জন্য কাজ করে আসছে। আমরা আমাদের এই কর্মসূচির মাধ্যমে বাংলাদেশের সকল পর্যায়ের মানুষের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিতে ও নিরক্ষরতার অভিশাপ থেকে বাঙালি জাতিকে মুক্ত করতে লেখক ফোরাম পরিবার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।'

উল্লেখ্য, 'সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়' এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের যাত্রা শুরু হয় ২০১৮ সালের ২৩ জুলাই। ইসলামী বিশ্ববিদ্যালয়ে এর কার্যক্রম শুরু হয় ২০১৯ সালে। তরুণদের মাঝে লেখালেখির আগ্রহ জাগ্রত করার পাশাপাশি সংগঠনটি সমাজ বিনির্মান ও সংস্কারেও কাজ করে আসছে। এরই ধারাবাহিকতায় 'পরিবর্তনশীল ও শান্তিপূর্ণ সমাজ গঠনে সাক্ষরতার প্রসার' এই প্রতিপাদ্যকে সামনে রেখে সমাজে অবহেলিত এবং স্বাভাবিক শিক্ষা থেকে পিছিয়ে পড়া শিশুদের অক্ষর জ্ঞান প্রদানের জন্য এমন আয়োজন হাতে নিয়েছে সংগঠনটি।

এসজে/আরইউ 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল