সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ঢাকায় বিএনপির গণমিছিল দুপুরে

শনিবার, সেপ্টেম্বর ৯, ২০২৩
ঢাকায় বিএনপির গণমিছিল দুপুরে

সময় জার্নাল ডেস্ক:


বর্তমান সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্তি এবং নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের এক দফা দাবিতে যুগপৎ আন্দোলনের ধারাবাহিকতায় আজ শনিবার (৯ সেপ্টেম্বর) ঢাকায় গণমিছিল করবে বিএনপি। সরকারবিরোধী বিভিন্ন দল, জোট ও বিএনপির সমমনারাও নিজ নিজ অবস্থান থেকে এ কর্মসূচি পালন করবে।

সরকার পতনের চলমান এক দফার আন্দোলনে এটি হবে বিএনপির ষষ্ঠ কর্মসূচি। এ কর্মসূচির মধ্য দিয়ে দাবি আদায়ে দলটির নেতৃত্বে প্রায় অর্ধশত রাজনৈতিক দল দুই সপ্তাহ পর আবারও ঢাকার রাজপথে নামছে।

এদিন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে রাজধানীতে পৃথক দুটি গণমিছিল বের করা হবে। দুটি মিছিলই শুরু হবে দুপুর আড়াইটায়।

মহানগর উত্তর বিএনপির গণমিছিলটি রামপুরা বেটার লাইফ হাসপাতালের সামনে থেকে শুরু হয়ে আবুল হোটেল-মালিবাগ রেলগেট-মৌচাক-মালিবাগ মোড়-শান্তিনগর-কাকরাইল মোড়-নাইটিঙ্গেল মোড় হয়ে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হবে। মহানগর দক্ষিণ বিএনপির গণমিছিলটি কমলাপুর থেকে শুরু হয়ে পীরজঙ্গি মাজার-আরামবাগ-ফকিরাপুল মোড় হয়ে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হবে।

উভয় গণমিছিল নয়াপল্টনে পৌঁছার পর সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধান অতিথির বক্তব্য দেবেন।

এছাড়া একই দিন যুগপৎ আন্দোলনের শরিক অন্য জোট ও দলগুলোও ঢাকায় নিজ নিজ অবস্থান থেকে গণমিছিল কর্মসূচি পালন করবে। এরমধ্যে গণতন্ত্র মঞ্চ বিকেল ৪টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে দৈনিক বাংলা মোড় পর্যন্ত, ১২ দলীয় জোট একই সময় বিজয়নগর পানির ট্যাংকের সামনে থেকে শান্তিনগর মোড়, জাতীয়তাবাদী সমমনা জোট বিকেল ৪টায় পুরানা পল্টন মোড় সংলগ্ন আলরাজি কমপ্লেক্সের সামনে থেকে ফকিরাপুল মোড় এবং গণতান্ত্রিক বাম ঐক্য সকাল ১০টায় সেগুনবাগিচা হাইস্কুলের সামনে থেকে পল্টন মোড় পর্যন্ত গণমিছিল করবে।

এছাড়া এলডিপি বিকেল ৩টায় কারওয়ানবাজারের এফডিসি সংলগ্ন দলীয় কার্যালয়ের সামনে থেকে, ‘গণফোরাম (মন্টু) ও বাংলাদেশ পিপলস পার্টি (বিপিপি) যৌথভাবে বিকেল ৪টায় মতিঝিলের নটরডেম কলেজের উল্টো দিকে গণফোরাম চত্বর থেকে, গণঅধিকার পরিষদ (নুর) বিকেল ৪টায় পুরানা পল্টনের দলীয় কার্যালয়ের সামনে থেকে, গণঅধিকার পরিষদ (রেজা কিবরিয়া) একই সময় জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে এবং লেবার পার্টি সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে গণমিছিল শুরু করবে।

যুগপৎ আন্দোলনের শরিক জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম) গণমিছিলের পরিবর্তে দুপুর সাড়ে ১২টায় পুরানা পল্টনের ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনে সংবাদ সম্মেলন করবে

এস.এম


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল