সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

নোবিপ্রবিতে ‘জাতীয় শুদ্ধাচার কৌশল’ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

রোববার, সেপ্টেম্বর ১০, ২০২৩
নোবিপ্রবিতে ‘জাতীয় শুদ্ধাচার কৌশল’ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

কাউছার আহমেদ, নোবিপ্রবি প্রতিনিধি:

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) কর্মচারীদের অংশগ্রহণে ‘জাতীয় শুদ্ধাচার কৌশল: নোবিপ্রবি সার্বিক ব্যবস্থাপনা উন্নয়ন ও অংশীদারিত্ব’ শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার (১০ সেপ্টেম্বর ২০২৩) বিশ্ববিদ্যালয়ের বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) সেমিনার কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। আইকিউএসি আয়োজিত প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন নোবিপ্রবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর ও আইকিউএসির অতিরিক্ত পরিচালক জনাব মুহাইমিনুল ইসলাম সেলিম। অনুষ্ঠানে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, আইআইটি পরিচালক ও এপিএ টিম লিডার অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম হোসেন, আইকিউএসি পরিচালক অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, শিক্ষা বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. বিপ্লব মল্লিক, আইআইএস পরিচালক অধ্যাপক ড. মোঃ আনিসুজ্জামান, ডেপুটি রেজিস্ট্রার ড. মোহাম্মদ আলমগীর সরকার ও উপ-পরিচালক (হিসাব) জনাব মোঃ সাখাওয়াত হেসেন। প্রশিক্ষণ অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন আইকিউএসি পরিচালক অধ্যাপক ড. ফিরোজ আহমেদ।

অনুষ্ঠানে মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম বলেন, ‘যেকোনো প্রতিষ্ঠানের কর্মীদের দক্ষ করে গড়ে তুলতে প্রশিক্ষণের বিকল্প নেই। তাই আমাদের বিশ্ববিদ্যালয়ে দক্ষ জনবল তৈরির লক্ষ্যে নিয়মিত বিভিন্ন বিষয়ভিত্তিক প্রশিক্ষণের আয়োজন করা হয়। আজকের ‘জাতীয় শুদ্ধাচার কৌশল’ বিষয়ক প্রশিক্ষণটি তেমনই একটি উদ্যোগ। শুদ্ধাচার বাস্তবায়নে সবাইকে একযোগে কাজ করতে হবে। জাতির পিতার সুযোগ্য কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ভিশন সমূহ বাস্তবায়ন করতে হলে বিশ্ববিদ্যালয়গুলোর গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। প্রতিটি ক্ষেত্রে আমাদের স্বচ্ছতা ও জবাবদিহিতার ভিত্তিতে কাজ করতে হবে। প্রশিক্ষণে অংশগ্রহণকারী সবাইকে ধন্যবাদ। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।’

বিশেষ অতিথির বক্তব্যের শুরুতেই প্রশিক্ষণার্থীদের শুভেচ্ছা জানান নোবিপ্রবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর। এ সময় তিনি বলেন, ‘জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। এই অগ্রযাত্রায় নোবিপ্রবিও উন্নয়নের অংশীদার হিসেবে ভূমিকা রাখবে। আজকের এই প্রশিক্ষণ কর্মচারীদের আরো বেশি দক্ষ করে গড়ে তুলবে বলে আমি মনে করি। আমি এই প্রশিক্ষণ কর্মশালার সার্বিক সফলতা কামনা করছি। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।’

প্রশিক্ষণ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ, ইনস্টিটিউট, বিভাগ, দপ্তর ও আবাসিক হলের ৭০ জন কর্মচারী অংশ নেন।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল