সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

দিনাজপুর জেলা বিএনপি নেতা ও ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান বাদশা আটক

রোববার, সেপ্টেম্বর ১০, ২০২৩
দিনাজপুর জেলা বিএনপি নেতা ও ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান বাদশা আটক

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামনে বিএনপি ও ছাত্রলীগের নেতাদের মধ্যে সংঘর্ষের মামলায় আদালতে আত্মসমর্পণ করতে গিয়ে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলার চেহেলগাজী ইউপি চেয়ারম্যান মোঃ আনিছুর রহমান বাদশার জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণ করেছে আদালত।

রবিবার (১০ সেপ্টেম্বর-২০২৩) দুপুরে দিনাজপুর চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক জুলফিকারুল্লাহ'র আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে বিচারক আনিসুর রহমান বাদশার জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

দিনাজপুর কোট ইন্সপেক্টর রাজ্জাকুল ইসলাম আনিসুর রহমান বাদশা চেয়ারম্যানকে কারাগারে প্রেরণের সংবাদটি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ১৯ জুলাই-২০২৩ তারিখ দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামনের সড়কে ছাত্রলীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় দিনাজপুর কোতোয়ালি থানার পুলিশের উপ-পরিদর্শক সালাউদ্দিন কাদের বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন।

এই মামলায় বিএনপি নেতা ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান ওরফে বাদশাকে হাইকোর্ট  জামিন দিয়ে ৬ সপ্তাহ পর নিম্ন আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদনের নির্দেশ  নির্দেশ প্রদান করেন । সেই নির্দেশ মোতাবেক রবিবার  দিনাজপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জামিন আবেদন করলে আদালত তার জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন।

উল্লেখ্য, আসিছুর রহমান বাদশা দিনাজপুর সদরের চেহেলাগাজী ইউনিয়নের টানা ২০ বছর ধরে চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছেন ।

দিনাজপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক বখতিয়ার আহমেদ কচি বলেন, ১৯ জুলাই দিনাজপুর ইনস্টিটিউট মাঠে অনুষ্ঠিত বিভাগীয় আসার পথে বিএনপি নেতাকর্মীদের ওপর  হাজী দানেশ ছাত্রলীগ অতর্কিতভাবে হামলা চালায়। 

এই হামলায় বিএনপির ভাড়াকৃত বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর ও বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মীদের গুরুতর আহত হন। সেই অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এই সমাবেশে রংপুর বিভাগের বিভিন্ন জেলা থেকে নেতাকর্মীরা ভাড়াকৃত রিজার্ভ করা বাসযোগে আসার পথে ছাত্রলীগ হামলা চালায়। কিন্তু বিএনপি পক্ষ থেকে মামলা করতে করতে গেলেও পুলিশ তা গ্রহণ না করে উল্টো আমাদের বিএনপির সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান ওরফে বাদশা চেয়ারম্যানসহ প্রায় ৯ জন নেতা কর্মীর নাম উল্লেখ করে একটি মামলা
দায়ের করে। 

এদিকে দিনাজপুর জেলা বিএনপির সভাপতি এ্যাডভোকেট মোফাজ্জল হোসেন দুলাল ও সাধারণ সম্পাদক বখতিয়ার আনিনুর রহমান বাদশাকে অবিলম্বে মুক্তি দেয়ার দাবী জানিয়েছেন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল