সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

সাজেদা চৌধুরীর প্রথম মৃত্যুবার্ষিকী আজ

সোমবার, সেপ্টেম্বর ১১, ২০২৩
সাজেদা চৌধুরীর প্রথম মৃত্যুবার্ষিকী আজ

সময় জার্নাল ডেস্ক:

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সাবেক সদস্য ও জাতীয় সংসদের সাবেক উপনেতা প্রয়াত সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুবার্ষিকী আজ। ২০২২ সালের ১১ সেপ্টেম্বর রাত ১১টা ৪০ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ৮৭ বছর বয়সে মারা যান বর্ষীয়ান এ রাজনীতিবিদ।

সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে ফরিদপুর-২ আসনের নগরকান্দা ও সালথা উপজেলায় দোয়া মাহফিল ও আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে আওয়ামী লীগ ও দলটির অঙ্গ সংগঠনগুলো।

ফরিদপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য সাজেদা চৌধুরী ১৯৩৫ সালের ৮ মে মাগুরা জেলায় মামার বাড়িতে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম সৈয়দ শাহ হামিদ উল্লাহ এবং মা সৈয়দা আছিয়া খাতুন। শিক্ষাজীবনে তিনি স্নাতক ডিগ্রি অর্জন করেন। তার স্বামী রাজনীতিবিদ এবং সমাজকর্মী প্রয়াত গোলাম আকবর চৌধুরী।

ব্যক্তিগত জীবনে তিন ছেলে ও এক মেয়ের জননী সাজেদা চৌধুরী নবম, দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-২ আসন থেকে নির্বাচিত হয়ে জাতীয় সংসদের উপনেতা হন। সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হওয়ার পর তিনি পরিবেশ ও বন মন্ত্রণালয়ের দায়িত্বও পালন করেন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল