রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

আজও তুমুল বৃষ্টি, ম্যাচ আজ শেষ হবে তো

সোমবার, সেপ্টেম্বর ১১, ২০২৩
আজও তুমুল বৃষ্টি, ম্যাচ আজ শেষ হবে তো

স্পোর্টস ডেস্ক:

ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচে আবারও বৃষ্টির হানা। এবারের এশিয়া কাপের গ্রুপ পর্বের প্রথম ম্যাচটিও ভেস্তে গিয়েছিলো বৃষ্টিতে। সুপার ফোরে এসে দ্বিতীয়বার মুখোমুখি তারা। কিন্তু এবারও বৃষ্টি। আগে থেকেই ১০ সেপ্টেম্বর বৃষ্টির সম্ভাবনা থাকায় ম্যাচটির জন্য রিজার্ভ ডে বরাদ্ধ করা হয়েছিলো।

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ীই বৃষ্টি নেমেছিলো রোববার। যে কারণে টস হেরে ভারত ব্যাট করতে নামার পর ২৪.১ ওভার খেলা হয়েছিলো। তাতে অবশ্য ২ উইকেট হারিয়ে ১৪৭ রান সংগ্রহ করেছিলো ভারতীয়রা। এরপরই নামে বৃষ্টি। দীর্ঘ অপেক্ষার পরও বৃষ্টি না থামায় এবং মাঠ খেলার উপযোগি না থাকায় ম্যাচটি গড়ালো রিজার্ভ ডেতে।

কলম্বোর আবহাওয়ার পূর্বাভাস জানাচ্ছে, আজও তুমুল বৃষ্টি হবে কলম্বোয়। সারাদিনই থাকবে আকাশ মেঘলা। এমনকি বিকাল সাড়ে ৩টায় যখন খেলা শুরু হবে, তার একটু পরই বজ্রসহ বৃষ্টি নামার সম্ভাবনা রয়েছে। থেমে থেমে এই বৃষ্টিপাত রাত ১০টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত।

এর অর্থ, ভারত-পাকিস্তান ম্যাচ আজ মাঠে গড়াতে পারলেও শেষ হওয়ার সম্ভাবনা কম। মাঝে ১-২ ঘণ্টা সময় পেলেও হয়তো কার্টেল ওভারে খেলা শেষ করার চেষ্টা করতে পারে ম্যাচ অফিসিয়ালসরা। কিন্তু সেটাও কতটা সম্ভব হবে, তার কোনো নিশ্চয়তা নেই।

কলম্বোয় শুধু বৃষ্টিই নয়, ভ্যাপসা গরমও থাকবে বেশ। দুপুর ২ টা থেকে ৩টার দিকে তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াস। কিন্তু আদ্রতার কারণে এই তাপমাত্রা অনুভব হবে ৩৪ থেকে ৩৫ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত। বাতাসের গতিবেগ থাকবে ঘণ্টায় ১৯ থেকৈ ২০ কিলোমিটার। অর্থ্যাৎ, বাতাসও থাকবে কম। এর অর্থ, গরমের মাত্রা বেড়ে যাওয়া।

রোববার টসটা হয়েছিলো ঠিকমতোই। আবহাওয়া ছিলো ভালো। টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। ব্যাট করতে পাঠান ভারতকে।

টস হেরে ব্যাট করতে নেমে দুর্দান্ত সূচনা এনে দেন দুই ভারতীয় ওপেনার রোহিত শর্মা এবং শুভমান গিল। দু’জনের ব্যাটে গড়ে ওঠে ১২১ রানের অনবদ্য জুটি। এরপর ৮ বলের ব্যবধানে শাদাব খান এবং শাহিন শাহ আফ্রিদি দুই ওপেনারকে সাজঘরে ফিরিয়ে দেন।

বৃষ্টি যখন নামছিলো, তখন ব্যাট করছিলেন বিরাট কোহলি এবং লোকেশ রাহুল। কোহলি ৮ রানে এবং লোকেশ রাহুল ১৭ রানে ব্যাট করছিলেন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল