সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

আসুন ঐক্যবদ্ধভাবে সংগ্রাম করি, বিজয় আমাদের সুনিশ্চিত : ফখরুল

সোমবার, সেপ্টেম্বর ১১, ২০২৩
আসুন ঐক্যবদ্ধভাবে সংগ্রাম করি, বিজয় আমাদের সুনিশ্চিত : ফখরুল

নিজস্ব প্রতিবেদক: সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সময় খুব কম। আসুন, একসঙ্গে ঐক্যবদ্ধভাবে সংগ্রাম করি। বিজয় আমাদের সুনিশ্চিত।

সোমবার (১১ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে মাওলানা ভাসানী অনুসারী পরিষদের উদ্যোগে ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্মরণে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

স্মরণসভায় ডা. জাফরউল্লাহ চৌধুরীর জীবনের নানা দিক তুলে ধরেন বিএনপি মহাসচিব। জাফরউল্লাহর মানবকল্যাণে নিয়োজিত জীবনের কথা শ্রদ্ধাভরে স্মরণ করে বক্তব্যে তুলে ধরেন তিনি।

মির্জা ফখরুল বলেন, এদেশের মানুষ সরকারকে বারবার চলে যেতে বলছে। তাদের ক্ষমতায় দেখতে চায় না। কিন্তু এই সরকার জগদ্দল পাথরের মতো চেপে বসে আছে। এই প্রতিবাদগুলোই জাফরউল্লাহ ভাই করে গেছেন। তার উদ্দেশ্য ছিল এই ফ্যাসিস্ট সরকারকে সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করা।

তিনি বলেন, জাফর উল্লাহ ভাই তার যোগ্যতা অনুযায়ী কতটুকু সম্মান দেশ থেকে পেয়েছেন জানি না। তবে তাকে জাতি আজীবন মনে রাখবেন। তিনি মানবকল্যাণে শুধু কাজ করেছেন। তিনি চলে গেলেও আদর্শ রেখে গেছেন। 

বিএনপি মহাসচিব বলেন, এদেশ ও জাতিকে রক্ষা করতে তরুণদের এগিয়ে আসতে হবে। যে স্বপ্ন নিয়ে মুক্তিযুদ্ধ করেছিলাম, জাফরউল্লাহ ভাই সংগ্রাম করে গেছেন…। আসুন আমরা এই দেশ ও জাতিকে রক্ষায় ঐক্যবদ্ধ হয়ে লড়াই করি। 

ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলুর সভাপতিত্বে আরও বক্তব্য দেন জাতীয় সমাজতান্ত্রিক দল (রব)– জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব, জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, বিএনপি মিডিয়া সেলের প্রধান জহির উদ্দিন স্বপন, গণস্বাস্থ্য কেন্দ্রের চেয়ারপারসন ও ট্রাস্ট অধ্যাপক আলতাফুন্নেসা, রাষ্ট্র সংস্থার আন্দোলনের প্রধান সমন্বয়কারী হাসনাত কাইয়ুম, গণফোরামের সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী, এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু, সাপ্তাহিক জয়যাত্রা পত্রিকার নির্বাহী সম্পাদক ও ডা. জাফরুল্লাহ চৌধুরীর গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু, ভাসানী অনুসারী পরিষদের যুগ্ম আহ্বায়ক বাবুল বিশ্বাস, গণস্বাস্থ্য কেন্দ্রের সহযোগী অধ্যাপক ডা. সাইদ উজ জামান অপু। সভা পরিচালনা করেন ভাসানী অনুসারী পরিষদের যুগ্ম আহ্বায়ক ড. আবু ইউসুফ সেলিম।

এসজে/আরইউ 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল