সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

মুক্তমঞ্চের উদ্যোগে মুক্ত শৈশব উৎসব অনুষ্ঠিত

সোমবার, সেপ্টেম্বর ১১, ২০২৩
মুক্তমঞ্চের উদ্যোগে মুক্ত শৈশব উৎসব অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:

প্রথম বারের মত জাগ্রত তরুণের অঙ্গসংগঠন মুক্তমঞ্চের উদ্যোগে ৯ সেপ্টেম্বর ঢাকার পলিটেকনিক ল্যাবরেটরি স্কুলে মুক্ত শৈশব উৎসব আয়োজন করা হয়েছে। 

মূলত সাংস্কৃতিক কার্যক্রম গ্রামভিত্তিক হলেও এইবার এই আয়োজন করে তারা। সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত অনুষ্ঠানে বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ৩শতাধিক কোমলমতী ছাত্র-ছাত্রী অংশগ্রহন করেছে। শিশুদের বাঙ্গালি ও দেশীয় সাংস্কৃতিক বিকাশের লক্ষ্যে চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি, গান, নৃত্য একক অভিনয় বিভাগে সাংস্কৃতিক প্রতিযোগিতার মুক্তমে র এই আয়োজন অনুষ্ঠিত হয়। এছাড়া অনুষ্ঠানে শিক্ষার্থীদের আনন্দ দিতে পুরো অনুষ্ঠান আঙ্গিনা রঙ্গিন পোষ্টর বেলুন ও বিভিন্ন কার্টুন চরিত্র দিয়ে বিদ্যালয় প্রাঙ্গন উৎসবের আবহ তৈরি করা হয়। এছাড়া বিশেষ আকর্ষণ হিসেবে শিশুদেরকে বায়োস্কোপ, এনিমেটেড চলচ্চিত্র (টুমোরো) প্রদর্শনী করা হয়। 

কাজী আমজাদ হোসেন রাফি সম্মান্বয়ে নেওয়াজ মাহমুদ এর স ালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিমান তালুকদার,ইমরান মাহফুজ, রেহানা আক্তার লাইলী, আঞ্জুমান লায়লা নওশিন, শান্তা ইসলাম মিম ও প্রধান শিক্ষিকা তাজকিরা আলম। এছাড়া সংগঠনের পক্ষ থেকে কাজী ইব্রাহিম পিয়াস ও সাফায়েত অনিক বক্তব্য রাখেন।

বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন আমন্ত্রিত অতিথিবৃন্দ। জাগ্রত তরুণের সদস্যবৃন্দরা চায় মুক্ত শৈশব উৎসব এই অনুষ্ঠানটি ঢাকা তথা সারাদেশের অন্যান্য স্কুলেও এই অনুষ্ঠানটি চলমান থাকুক।

২০০৮ সাল থেকে কুমিল্লার চৌদ্দগ্রাম থানার চিওড়া ইউনিয়নে থেকে সামাজিক ও অরাজনৈতিক প্রতিষ্ঠান হিসেবে কাজ শুরু করে জাগ্রত তরুণ। জীবনের আহবানে, মুক্ত আলোকের সন্ধানে এই স্লোগানকে ধারন করে জাগ্রত তরুণ কুমিল্লা ও ফেনী সহ দেশের নানাপ্রান্তে কাজ করে চলছে। বিভিন্ন স্কুল কলেজ পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাই মূলত তারুণ্য প্রাণ এই সংগঠনটির প্রধান চালিকা শক্তি। যাদের হাত দিয়ে সর্বস্থরের মানুষের সহযোগিতা নিয়ে অসহায় ও নিপীড়িত মানুষের পাশে দাঁড়িয়ে এবং সর্বপরি গণমানুষের কল্যাণে একটি সুন্দর সমাজ বিনির্মাণের জন্য কাজ করাই জাগ্রত তরুণের মূল্য লক্ষ্য ও উদ্যেশ্য।

জাগ্রত তরুণ শুরু থেকে অসচ্ছল শিক্ষার্থীদের সহায়তা ও শিক্ষা সহায়ক বিষয় পাশাপাশি সমাজ ও জনকল্যানমূলক বিভিন্ন কাজ করে আসছে। যার মধ্যে বিনামূল্যে রক্ত পরীক্ষা, রক্তদান, শীতার্ত মাঝে শীতবস্ত্র বিতরণ, বিতর্ক প্রতিযোগিতা, উম্মুক্ত চলচিত্র প্রদর্শনী, বৃক্ষরোপন কর্মসূচি সহ সুস্থ ও সুন্দর জাতি গঠনে সাংস্কৃতিক বোধ জাগ্রত করতে বিভিন্ন ধরণের কার্যক্রম পরিচালনা করেছে।

এমআই 



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল