সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

কুবিতে ইন্টার ইউনিভার্সিটি প্রোগ্রামিং কনটেস্ট-২০২৩ উদ্বোধন

শনিবার, সেপ্টেম্বর ১৬, ২০২৩
কুবিতে ইন্টার ইউনিভার্সিটি প্রোগ্রামিং কনটেস্ট-২০২৩ উদ্বোধন

শারমিন আক্তার কেয়া, কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) কম্পিউটার সাইন্স এন্ড ইন্জিনিয়ারিং (সিএসই) বিভাগ কর্তৃক আয়োজিত 'সিওইউ ব্র্যাকনেট ইন্টার ইউনিভার্সিটি প্রোগ্রামিং কনটেস্ট -২০২৩' এর উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন।

শনিবার (১৬ই সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯ টায় কম্পিউটার সাইন্স এন্ড ইন্জিনিয়ারিং (সিএসই) বিভাগের বিভাগীয় প্রধান  ড. মাহমুদুল হাসান ও বিভাগীয় অন্যান্য শিক্ষক,  শিক্ষার্থী এবং কনটেস্ট এর প্রতিযোগীদের উপস্থিতিতে
অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন এই কনটেস্ট উদ্বোধন করেন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, ' জাতীয় পর্যায়ের এই প্রোগ্রামিং কনটেস্ট আমাদের বিশ্ববিদ্যালয়ের এই ধরনের বড় পরিসরে প্রোগ্রাম আয়োজন করার সামর্থ্যের জানান দেয়। এছাড়াও এর মাধ্যমে আমাদের শিক্ষার্থীদের আন্তর্জাতিক পর্যায়ে এসকল কনটেস্টে অংশগ্রহণের সম্ভাবনা প্রকাশ করছে। সত্যিকার অর্থে আজকের এই কনটেস্ট আমাদের বিশ্ববিদ্যালয় যে নেতৃত্ব দিতে প্রতিজ্ঞাবদ্ধ তারই একটি বহিঃপ্রকাশ।'

এছাড়াও, উদ্বোধনী অনুষ্ঠান শেষে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন কনটেস্ট এর আয়োজকদের কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং কনটেস্ট চলমান রুম গুলো পরিদর্শন করে প্রতিযোগিদের শুভকামনা জানিয়ে উৎসাহ  দেন।

উল্লেখ্য, গত ১৫ই সেপ্টেম্বর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ৭ টি টিম সহ বিভিন্ন পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের মোট ৭১ টি দল নিয়ে আয়োজিত এই প্রোগ্রামিং কনটেস্ট এর মক টেস্ট অনুষ্ঠিত হয়।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল