সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

কুবিতে সিওইউ ব্র্যাকনেট ইন্টার ইউনিভার্সিটি প্রোগ্রামিং কনটেস্ট -২০২৩ সম্পন্ন

শনিবার, সেপ্টেম্বর ১৬, ২০২৩
কুবিতে সিওইউ ব্র্যাকনেট ইন্টার ইউনিভার্সিটি প্রোগ্রামিং কনটেস্ট -২০২৩ সম্পন্ন

শারমিন আক্তার কেয়া, কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) কম্পিউটার সাইন্স এন্ড ইন্জিনিয়ারিং (সিএসই) বিভাগ কর্তৃক আয়োজিত 'সিওইউ ব্র্যাকনেট ইন্টার ইউনিভার্সিটি প্রোগ্রামিং কনটেস্ট -২০২৩' এ চ্যাম্পিয়ন হয়েছে টিম বুয়েট নাইট ফল।

শনিবার (১৬ই সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল অনুষদে এই কনটেস্ট শুরু হয়ে দুপুর ২ টায় শেষ হয়। এতে বিজয়ী দল হিসেবে ৫ টি দলকে মনোনীত করা হলে চ্যাম্পিয়ন হয় টিম বুয়েট-নাইট ফল।

বিচারক প্যানেলের দেওয়া ৯ টি সমস্যার মধ্যে ৭ টি সমস্যা সমাধান করে চ্যাম্পিয়ন হয়েছে টিম বুয়েট নাইট ফল , ৬ টি সমস্যার সমাধান করে প্রথম রানারআপ হয়েছে টিম ইসলামিক ইউনিভার্সিটি - সংশপ্তক এবং ৫ টি সমস্যা সমাধান করে দ্বিতীয় রানার আপ হয়েছে টিম নর্থ সাউথ ইউনিভার্সিটি - পারমুটেড। এছাড়াও চতুর্থ ও পঞ্চম অবস্থানে ছিলো টিম রাজশাহী বিশ্ববিদ্যালয় - নাও অর নেভার এবং  টিম রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি - জিরো এসি স্কোয়াড।
এছাড়াও, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের টিম গুলোর মধ্যে ১০ম স্থান অর্জন করেছে টিম আনপ্রেডিক্টেবল ৩২০৭ এবং ১৩ তম স্থান অর্জন করেছে টিম ডেয়ার টু ড্রিম এগেইন।

প্রতিযোগিতা শেষে বেলা সাড়ে ৩ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ভার্চুয়াল ক্লাসরুমে কম্পিউটার সাইন্স এন্ড ইন্জিনিয়ারিং (সিএসই) বিভাগের বিভাগীয় প্রধান ড. মাহমুদুল হাসান এর সভাপতিত্বে এবং অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন ও বিশেষ অতিথি জাজিং ডিরেক্টর শাহরিয়ার মনজুর সহ প্রতিযোগী দল, বিভাগীয় শিক্ষক ও শিক্ষার্থীদের  উপস্থিতিতে এই কনটেস্ট এর সমাপনী অনুষ্ঠান সম্পন্ন হয়। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বিজয়ী দলগুলোর মাঝে ক্রেস্ট, ট্রফি ও প্রাইজ মানি তুলে দেন।

প্রধান অতিথির স্বাগত বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এ এপ এম আবদুল মঈন বলেন,' কুমিল্লা বিশ্ববিদ্যালয় যে দিন দিন সক্ষমতার জায়গায় এগিয়ে যাচ্ছে এই জাতীয় প্রোগ্রামিং ইভেন্ট তারই প্রমাণ। আমি আশা করব সিএসই বিভাগ ভবিষ্যতেও এই ধরণের আয়োজনের ধারা অব্যাহত রাখবে।'

অনুষ্ঠানের বিশেষ অতিথি কনটেস্ট জাজিং ডিরেক্টর শাহরিয়ার মন্জুর তার বক্তব্যে বলেন,' আমি আজকের এই প্রোগ্রামে আসতে পেরে আনন্দিত। এই কনটেস্ট আয়োজন করার জন্য কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগ কে ধন্যবাদ। এছাড়াও কনটেস্ট এর জাজ প্যানেলে থাকা শিক্ষার্থীদের আন্তরিক কৃতজ্ঞতা।  এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিষয়ে আমার তেমন ধারণা ছিল না তবে কনটেস্টে তাদের পার্ফমেন্সে আমি সত্যিই অভিভূত। '

এ বিষয়ে কম্পিউটার সাইন্স এন্ড ইন্জিনিয়ারিং (সিএসই) বিভাগের বিভাগীয় প্রধান ড. মাহমুদুল হাসান বলেন, ' আমাদের মাননীয় উপাচার্য স্যারের যে ভিশন তার জন্যই মূলত এইরকম প্রোগ্রাম আমরা আয়োজন করার উৎসাহ পাই। এত বড় একটি অনুষ্ঠান আয়োজন করতে গিয়ে বিভিন্ন রকম সমস্যা এসেছে তবে আমাদের বিভাগীয় সহকর্মীগণ, বর্তমান ও সাবেক শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহযোগিতায় আমরা এসব সমস্যা অতিক্রম করে এই ইভেন্ট কে সফল করতে পেরেছি। এর জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আমরা কৃতজ্ঞ। আশা করি সামনেও এ ধরনের প্রোগামিং কনটেস্ট আমরা সফলতার সাথে আয়োজন করতে পারব।'

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল