সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

তারুণ্যের রোডমার্চ করেছে বিএনপি’র তিন সংগঠন

দয়া করে ক্ষমতা ছেড়ে দিন: ফখরুল

রোববার, সেপ্টেম্বর ১৭, ২০২৩
দয়া করে ক্ষমতা ছেড়ে দিন: ফখরুল

নিজস্ব প্রতিনিধি:


সরকার পতনের একদফা দাবিতে রংপুর শহর থেকে দিনাজপুর পর্যন্ত তারুণ্যের রোডমার্চ করেছে বিএনপি’র তিন সংগঠন। ৮০ কিলোমিটার দীর্ঘপথে সাতটি পথসভাসহ ৯টি স্থানে বক্তব্য দেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল এসব পথসভা ও সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি সর্বস্তরের জনগণকে সরকারের পদত্যাগ দাবিতে রাস্তায় নেমে আন্দোলন করার আহ্বান জানান। প্রতিটি পথসভার বক্তব্যে উপস্থিত জনগণের কাছে তার জিজ্ঞাসা ছিল, এই সরকার আবার একটা যেনতেন নির্বাচন করতে চায়। আপনারা কী সেই একতরফা নির্বাচন হতে দেবেন? উপস্থিত জনতা সমস্বরে জবাব দেন- ‘না’। এসময় মির্জা ফখরুল জনতার উদ্দেশ্যে বলেন, আপনাদের ঘর থেকে বের হয়ে রাস্তায় নামতে হবে। আমরা এই সরকারকে একদফা নির্বাচন করতে দেবো না। এই সরকারের পতন অবশ্যম্ভাবী। 


মির্জা ফখরুল বলেন, মানে মানে কথা শুনুন, দয়া করে ক্ষমতা ছেড়ে দিন। অতীতে যেভাবে স্বৈরাচার সরকারের পতন ঘটানো হয়েছে আপনাদের পতন সেভাবে ঘটানো হবে। সারা দেশের মানুষ জেগে উঠেছে।জাগরণের মাধ্যমে তরুণদের নেতৃত্বে বাংলাদেশকে মুক্ত করা হবে। 


সরকারের উদ্দেশ্যে বিএনপি মহাসচিব আরও বলেন, এখনই এই সংসদ ভেঙে দিন। দলীয় নির্বাচন কমিশন বিলুপ্ত করুন। নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করুন।  নিরপেক্ষ নির্বাচন দিন।বেলা সোয়া ১১টায় রংপুর জেলা শহরের দলীয় কার্যালয়ের সামনে থেকে দিনাজপুরের উদ্দেশ্যে রোডমার্চ শুরু হয়। ৮০ কিলোমিটার দীর্ঘপথ পাড়ি দিয়ে বিকাল ৫টায় দিনাজপুর শহরে পৌঁছে রোডমার্চের  গাড়িবহর। রোডমার্চে যুবদল, স্বেচ্ছাসেবক দল,  ছাত্রদল ও স্থানীয় বিএনপি’র ও অঙ্গদলের হাজার হাজার নেতাকর্মী বাস, ট্রাক, মাইক্রোবাস, মোটরসাইকেলের বহর নিয়ে অংশ নেন। পথে পথে রংপুর, সৈয়দপুর, নীলফামারী, দিনাজপুরসহ আশপাশের ৮টি জেলা থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী গাড়ি নিয়ে রোডমার্চে যোগ দেন। একপর্যায়ে রোডমার্চের গাড়িবহর কয়েক কিলোমিটার দীর্ঘ হয়ে যায়। অনেকে ক্যাপ, দলীয় টিশার্ট, ব্যানার, ফেস্টুন ও জাতীয় পতাকা হাতে রোডমার্চে অংশ নেন। রংপুর শহর থেকে বের হওয়ার সময় উৎসুক জনতা দুই পাশে দাঁড়িয়ে হাত নেড়ে রোডমার্চের বহরকে অভিবাদন জানান। পথে পথে বিভিন্ন স্থানে নারী, শিশুরা ঘর থেকে বের হয়ে রাস্তার পাশে দাঁড়িয়ে রোডমার্চকে স্বাগত জানায়। রোডমার্চের শুরুতে রংপুর জেলা বিএনপি’র আহ্বায়ক সাইফুল ইসলাম তদারকি করেন। সহযোগিতায় ছিলেন জেলা বিএনপি’র বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা।


সময় জার্নাল/এস.এম





Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল