সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ভবন থেকে পড়ে ঢাবি শিক্ষার্থী নিহত

বুধবার, সেপ্টেম্বর ২০, ২০২৩
ভবন থেকে পড়ে ঢাবি শিক্ষার্থী নিহত

ফাহিম হোসেন, ঢাবি প্রতিনিধি:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলের ভবন থেকে পড়ে কাজী ফিরোজ নামে এক শিক্ষার্থী মারা গেছে। আজ বুধবার রাত ১২ টা ৪৫ মিনিটে এ ঘটনা ঘটে। 

নিহত শিক্ষার্থী চাইনিজ ভাষা ও সংস্কৃিত বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী। তিনি মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের ২০৩ নম্বর রুমে থাকতেন। তার বাড়ি গোপালগঞ্জ সদরে৷ পিতার নাম চুন্নু কাজী।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ বাচ্চু মিয়া সময় জার্নালকে ফিরোজের মৃত্যুর বিষয় বিষয় নিশ্চিত করেন। তবে এটি দুর্ঘটনা নাকি আত্মহত্যা তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

বিজয় একাত্তর হলের একাধিক শিক্ষার্থী জানায়, রাত আনুমানিক ১ টায় হলের যমুনা ব্লকের পশ্চিম দিকে কিছু একটা পড়ার শব্দ শুনলে তারা ছুটে যান। সাথে সাথেই তাকে রিকশায় করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে প্রথমে বিজয় একাত্তর হলের কোন শিক্ষার্থী তাকে শনাক্ত করতে পারেনি। পরে জিয়া হল থেকে কয়েকজন শিক্ষার্থী এসে তার পরিচয় নিশ্চিত করে। সম্ভবত হলের ৬ বা ১০ তলা তলা থেকে তিনি পড়ে গেছেন। 

মৃতের রুমমেট জুনায়েদ খান বলেন, আমরা বেশ কিছুদিন থেকেই ওকে চুপচাপ দেখছি। তার হতাশার বিষয়ে আমাদের কখনোই তেমন কিছু জানায়নি। পড়াশোনা থেকে শুরু করে আর্থিক ডিপ্রেশনে তো অনেকে থাকে।

সন্ধ্যার পর থেকে অনেক্ষণ সে রুমে ছিল না। রাত দশটার পর সে রুমে প্রবেশ করেছিল। রুমে খুব বেশি সময় থাকেনি। রুম থেকে বের হওয়ার সময় মাছুম ওকে বললো কই যাস? ও বের হওয়ার কিছুক্ষণ পরে আমাদের ডিপার্টমেন্টের গ্রুপে একটা মেসেজ আসছে বিজয় একাত্তর হল থেকে একটা ছেলে লাফ দিয়েছে। সাথে সাথে আমি খোঁজ নিলাম ফিরোজ কই? আমার মনে সন্দেহ হলো এবং আমরা দৌড়ে বিজয় একাত্তরে গেলাম।

মৃতের বেডমেট মাসুম বিল্লাহ সময় জার্নালকে বলেন, আমি আজকে লাইব্রেরী থেকে সাড়ে নয়টায় হলে ফিরেছি। ও রুমে আসার পর সবাইকে জিজ্ঞেস করছিল কেউ তার থেকে টাকা পায় কি না। দুই টাকা পেলেও যাতে তাকে আজকেই জানায়। রুম থেকে বের হওয়ার সময় আমি জিজ্ঞেস করলাম কই যাস? ও বললো, একাত্তর হলে যাচ্ছি একটা কাজে।

এ বিষয়ে মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ বিল্লাল হোসেন সময় জার্নালকে বলেন, ঘটনাটি শুনেই আমি হাসপাতালে এসেছি। নিহতের বড় ভাইয়ের সঙ্গে কথা হয়েছে। পরিবারের সদস্যরা আসলে হাসপাতালের অন্যান্য কার্যক্রম সম্পাদন করবো।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল