সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ইবিতে 'অন্তিম কনসার্টে' উচ্ছ্বসিত তারুণ্যের ঢল

শুক্রবার, সেপ্টেম্বর ২২, ২০২৩
ইবিতে 'অন্তিম কনসার্টে' উচ্ছ্বসিত তারুণ্যের ঢল

সাইফ ইব্রাহীম, ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সাদ্দাম হোসেন হলের উদ্যোগে উন্মুক্ত কনসার্ট অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) হল সংলগ্ন ক্রিকেট মাঠে এই কনসার্ট অনুষ্ঠিত হয়। হলটির ২০১৬-১৭ এবং ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতকোত্তরের শিক্ষার্থীদের বিদায় উপলক্ষে দুই দিনব্যাপী আয়োজনের শেষ দিনে 'অন্তিম কনসার্ট' শিরোনামে এর আয়োজন করেন তারা। কনসার্টটি বিকাল ৫টায় শুরু হয়ে রাত ৯টায় শেষ হয়।

জানা যায়, ২০১২ সালের পর বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে বিভিন্ন কনসার্টের আয়োজন করা হলেও এভাবে বিশাল পরিসরে উন্মুক্ত জায়গায় কনসার্ট এবারই প্রথম। দীর্ঘদিন পর এমন আয়োজনে শিক্ষার্থীদের মাঝে ছিলো বাড়তি উন্মাদনা। বিকাল ৩টা থেকেই গুটি গুটি বৃষ্টি মাথায় নিয়ে মাঠে ভীড় জমাতে শুরু করেন শিক্ষার্থীরা। সময়ের সাথে সাথে কনসার্টে নামে তারুণ্যের ঢল। 

কনসার্টে জনপ্রিয় ব্যান্ড সোনার বাংলা সার্কাস, মাশা,দ্যা ভাইপার্স, জেমস সম্রাট ও ওয়েব দ্যা ব্যান্ড এর শিল্পীরা গান পরিবেশন করেন। প্রথমেই ওয়েব দ্যা ব্যান্ড এর 'এ হাওয়া' গানের সাথে নিজেদের ডানা মেলে যেন হাওয়ায় ভেসে যান উচ্ছ্বসিত শিক্ষার্থীরা। এভাবে শিল্পীদের পরিবেশন করা গানের তালে তালে চার ঘন্টা আনন্দ উচ্ছ্বাসে মেতে ছিলেন তারা। একে একে মঞ্চে পারফর্ম করে সকল ব্যান্ড। শেষে সোনার বাংলা সার্কাসের গান পরিবেশনের মধ্য দিয়ে রাত ৯টায় শেষ হয় উন্মুক্ত কনসার্টের এবারের আয়োজন।

এদিকে কনসার্ট চলাকালীন সময়ে কনসার্ট পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ ও সাদ্দাম হোসেন হলের প্রভোস্ট অধ্যাপক ড. আসাদুজ্জামান। এসময় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী একেএম শরীফ উদ্দিন, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ড. আমজাদ হোসেন, মিঠুন বৈরাগী, ইয়ামিন মাসুম, তানিয়া আফরোজ প্রমুখ উপস্থিত ছিলেন। 

এর আগে গতকাল আয়োজনের প্রথমদিনে হলের ডাইনিংয়ে রম্য বিতর্ক প্রতিযোগিতা ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়। এতে হলের ৯৯জন বিদায়ী শিক্ষার্থীকে বিদায়ী সম্মাননা স্মারক ক্রেস্ট প্রদান করা হয়। এবং বিদায় সংবর্ধনা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়। 

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল