সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধুর সমাধিতে জাবি উপাচার্যের শ্রদ্ধা নিবেদন

শনিবার, সেপ্টেম্বর ২৩, ২০২৩
বঙ্গবন্ধুর সমাধিতে জাবি উপাচার্যের শ্রদ্ধা নিবেদন

সৌরভ শুভ, জাবি প্রতিনিধি:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম। শনিবার (২৩ সেপ্টেম্বর) বেলা ১ টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় প্রায় দুইশ শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীর উপস্থিতিতে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে এ শ্রদ্ধা জানান তিনি।

উপাচার্যের শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর নবনিযুক্ত উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মোহাম্মদ মোস্তফা ফিরোজ এবং আওয়ামী শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদ জাতির পিতার প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

এ সময় উপাচার্য বঙ্গবন্ধুসহ ১৫ আগস্ট নিহত সকল শহিদের আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাতে অংশগ্রহণ করেন৷ এরপর তিনি শোক বইয়ে স্বাক্ষর করেন।

উপাচার্য অধ্যাপক নূরুল আলম বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠিত হয়েছে। বাঙালির মুক্তি, অধিকার এবং সাম্য প্রতিষ্ঠা ছিল তাঁর জীবনের ব্রত। এক্ষেত্রে জেল, জুলুম এবং নির্যাতন কোনো কিছুই তাঁকে লক্ষ্যচ্যুত করতে পারেনি। শ্রদ্ধা ও ভালোবাসায় তিনি বাঙালির মণিকোঠায় স্থান লাভ করেছেন। এসময় উপাচার্য বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহিদ সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করেন।

জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন কমিটি‘ ২০২৩ এর আহবায়ক অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর কবীর বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে কর্মরত বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে আদর্শিক অবস্থানকে আরও সুদৃঢ় করার জন্য মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোঃ নূরুল আলমের নেতৃত্বে আমরা আজ জাতির পিতার সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করি। আমার বিশ্বাস, এ আয়োজনের মধ্যে দিয়ে আমাদের বন্ধন আরও সুদৃঢ় হবে এবং আসন্ন জাতীয় নির্বাচনে ঐক্যবদ্ধভাবে কাজ করে নৌকার বিজয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা যাবে।

এসময় অন্যান্যের মধ্যে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. রাশেদা আখতার, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক বশির আহমেদ,  জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নুহু আলম, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আবু হাসান, বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের নেতৃবৃন্দ, আওয়ামী  শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদের নেতৃবৃন্দ এবং কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ প্রমুখ।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল