শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

তামিমকে ছাড়াই বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের

মঙ্গলবার, সেপ্টেম্বর ২৬, ২০২৩
তামিমকে ছাড়াই বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক:

ওয়ানডে বিশ্বকাপ নিয়ে ক্রিকেট বিশ্লেষক থেকে ভক্ত সকলেরই আগ্রহের কমতি নেই। মেগা এই আসরের উত্তাপ টাইগার ক্রিকেটে বেশ ভালো ভাবেই লেগেছে। বিশ্বকাপের আগে দল নিয়ে হয়েছে একাধিক পরীক্ষা-নিরীক্ষা। এরপর শেষ মূহুর্তে বিশ্বকাপে খেলা নিয়ে সাকিব-তামিমের বিরোধ। যে উত্তাপ গতকাল মাঝরাতেও গড়িয়েছে বিসিবি সভাপতির বাসায়। অবশেষ সব উত্তাপ ও ঝড় শেষে ভারত বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আগামীকাল ভারতের বিমান ধরবে বাংলাদেশ। বিশ্বকাপের স্কোয়াড ঘোষণায় আইসিসির বেঁধে দেওয়া সময় ছিল ২৮ সেপ্টেম্বর। এর মধ্যে স্কোয়াড ঘোষণা করতে হবে। সেই নিয়ম মেনে আজ কাঙ্ক্ষিত বিশ্বকাপ দল ঘোষণা করল টাইগার ক্রিকেট বোর্ড। 

আজ নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডে শেষে বিসিবি এক ভিডিও বার্তায় ১৫ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণা করে। যেখানে প্রতি ক্রিকেটার তাদের বিশ্বকাপ জার্সি গ্রহণ করেন। তামিমকে ছাড়াই চূড়ান্ত হয়েছে বাংলাদেশের বিশ্বকাপ দল।যেখানে বড় চমক দেশসেরা ওপেনার তামিম ইকবালের না থাকা। হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও অধিনায়ক সাকিব আল হাসানের ইচ্ছাতেই শতভাগ ফিট না থাকায় বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ পড়লেন তামিম। তার বদলে বিশ্বকাপের বিমান ধরবেন তরুণ ক্রিকেটার তানজিদ হাসান তামিম।  

এছাড়াও বিশ্বকাপ দলে জায়গা করে নিয়েছেন দীর্ঘ দিন ধরে জাতীয় দলের বাইরে থাকা মাহমুদউল্লাহ রিয়াদ। নিউজিল্যান্ড সিরিজ দিয়ে প্রত্যাবর্তন করা এই ক্রিকেটার নানা গুঞ্জনের পর অবশেষে বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পেয়েছেন। অপরদিকে নিজের অভিষেকে নজর কাড়া তানজিম হাসান সাকিবও জায়গা করে নিয়েছেন ১৫ সদস্যের দলে। 

তবে বিশ্বকাপের আগে বিসিবিতে এমন অস্থিরতা ক্রিকেট ভক্তদের ভাবিয়ে তুলেছে। একের পর এক নতুন সিদ্ধান্ত বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যান্সে কতটা প্রভাব ফেলবে তা সময়ই বলে দিবে। 

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড: 

সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নাজমুল শান্ত, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী মিরাজ, তাওহীদ হৃদয়, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, শেখ মাহেদী, তানজিদ তামিম, তানজিম সাকিব।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল