সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

গবিতে বিএমবি বিভাগের নবম ব্যাচের বিদায়ী অনুষ্ঠান আয়োজিত

বুধবার, সেপ্টেম্বর ২৭, ২০২৩
গবিতে বিএমবি বিভাগের নবম ব্যাচের বিদায়ী অনুষ্ঠান আয়োজিত

ইউনুস রিয়াজ, গবি প্রতিনিধি

সাভারের গণ বিশ্ব্ববিদ্যালয়ের(গবি) বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলএর(বিএমবি) বিভাগের নবম ব্যাচের শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান আয়োজিত  হয়েছে । 

বুধবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১১ টায় বিভাগের বিভাগীয় প্রধান ও সিনিয়র সহকারী অধ্যাপক ড. মোঃ ফুয়াদ হোসেনের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের ৬ষ্ঠ তালায় অনুষ্ঠানটি আয়োজিত হয়।

অনুষ্ঠানের শুরুতে বিভাগের শিক্ষকগণ বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিকনির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন। এর পরে বিদায়ী শিক্ষার্থীদের মধ্যে অনেকেই তাদের মনের কথা তুলে ধরেণ।

এসময় বিদায়ী শিক্ষার্থীদের মধ্যে লিজা শেখ পরি বলেন,বিদায় সাময়িক হোক বা চিরতরে আসলে দুটোই কষ্টের।অনন্ত মহাকালের যাত্রায় আ্মরাও পথিক, আমরা সামনে এগিয়ে যাই সময়ের প্রয়োজনে আর পিছনে ফেলে যাই কত সুখ দুঃখের স্মৃতি। শিক্ষক-শিক্ষিকাদের নিকট আমরা কৃতঙ্গ, আপনারা আমাদের শিখিয়েছেন কিভাবে প্রকৃত মানুষ হওয়া যায়। আমাদের অজান্তে করা ভু্লগুলোর জন্য ক্ষমা চাচ্ছি আশাকরি মাফ করে দিবেন।জুনিয়রদের বলব কখনো শিক্ষক-শিক্ষিকাদের সাথে বেয়াদবি করবে না,তাদের কথা মেনে চলবে সবসময়। পরিশেষে বলতে চাই সবাই আমাদের জন্য দোয়া রাখবেন আমরা  যেন দেশের উন্নয়নে অবদান রাখতে পারি।

বিভাগের সিনিয়র প্রভাষক ডঃ মাহবুবা খাতুন বলেন, এই বিশ্ববিদ্যালয় তোমাদের পরিচয় ,তাই তোমাদের এই  বিশ্ববিদ্যালয় সম্মান অবশ্যই করতে হবে,যেমন তোমার পরিবার যেমন তোমার পরিচয় তেমনি এই  বিশ্ববিদ্যালয় ও তমার পরিচয়। তোমাদের জন্য অনেক সুভকামনা রইল।

সভাপতির বক্তব্যে ড. মোঃ ফুয়াদ হোসেন বলেন, সময় বয়েচলেছে নিরবে তাকে থামাবার সময় নেই কারো। তবুও জীবনের তাগিদে চারপাশে দৃষ্টি দিতেই হবে এইটাই বাস্তবতা। গণ বিশ্ব্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের নবম ব্যাচ আয়োজিত আজকের এই অনুষ্ঠানের সকল কৃতিত্ব তোমাদের। আজকের এই অনুষ্ঠানকে আমি বিদায়ী বলব না ,আমি একে বলব সফল সমাপনি ,কারন প্রত্যেক সমাপনি যেখানেই আছে সেখানে নতুন একটি শুরু আছে বা একটি সুচনা আছে।

তিনি আরও বলেন, আমাদের সাথে তোমাদের যে একটি বন্ধন হয়েছে সেটি সারা জীবন থাকবে। তোমাদের যার যে লক্ষ্য রয়েছে ,যে উদ্দেশ্য রয়েছে সেটি যেন পুরন হয় আমি সেই পার্থনা করছি।

এসময় আরও উপস্থিত ছিলেন বিভাগের সকল শিক্ষকমণ্ডলী ও শিক্ষার্থীরা।

কেক কাটার পর্ব শেষ হলে, দুপুরে মধ্যাহ্নভোজ শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে আয়োজন সম্পন্ন হয়।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল