সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে: মুজিবুর রহমান পাটোয়ারী

শনিবার, সেপ্টেম্বর ৩০, ২০২৩
মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে: মুজিবুর রহমান পাটোয়ারী

নিজস্ব প্রতিবদেক:

মাদকাসক্ত ও মাদক সেবন শুধু নেশা নয়, এটি একটি রোগ। অনেকে প্রেম ঘটিত কারণে, একাকিত্ব, হতাশার কারণে মাদকাসক্ত হয়ে যায়। মাদক ব্যবসায়ীদের প্রধান টার্গেট থাকে তরুণদের। কারণ একবার তরুণদের মাঝে মাদক ছড়িয়ে দিতে পারলেই লাভবান হবে মাদক ব্যবসায়ীরাই৷ এজন্য আমাদের মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। বিকল্প হিসেবে বিনোদনের ব্যবস্থা গ্রহণ করতে হবে বলে জানিয়েছেন মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মুজিবুর রহমান পাটোয়ারী।

তিনি আরও বলেন, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জনগণ কে সচেতন করতে কাজ করে যাচ্ছে। সকলের কাছে মাদকের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধি করতে হবে। এজন্য মসজিদের ইমাম থেকে শুরু সমাজের সর্বস্তরের মানুষ কে সম্পৃক্ত করতে হবে। সমাজ ও দেশ থেকে মাদক দ্রব্য নির্মূল করে পরিবার কে মাদক মুক্ত করতে হবে আমাদেরই।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের মুজাফফর আহমদ চৌধুরী মিলনায়তনে  মিলনায়তনে "দি বাংলাদেশ এন্টি ড্রাগ ফেডারেশন" কর্তৃক আয়োজিত “আসক্তির ভয়াবহতা ও ক্যারিয়ারে বিভ্রান্তি: সমাধান যে পথে” শীর্ষক দিনব্যাপী এক কর্মশালায় বক্তব্যে এসব কথা বলেন তিনি। কর্মশালায় মিডিয়া পার্টনার হিসেবে ছিলো সংবাদমাধ্যম সময় জার্নাল।

দিনব্যাপী কর্মশালায় আলোচক হিসেবে আরও অংশগ্রহণ করেন, বিসিএস কোচিং কনফিডেন্স এর পরিচালক লায়ন তাসলিমা গিয়াছ, সুপ্রিম কোর্টের আইনজীবী এডভোকেট শাহ মঞ্জুরুল হক, রিডিং ক্লাবের সভাপতি এবং আইনজীবী এডভোকেট আরিফ খান, সাংবাদিক ও গবেষক কাজল রশীদ শাহীন, অনলাইন শিক্ষক ও প্রশিক্ষক কে এম হাসান রিপন, জাতীয় মাদক নিয়ন্ত্রণ বোর্ড এর সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা: অরূপ রতন চৌধুরী, সংগঠনের উপদেষ্টা খবির উদ্দিন আহমেদ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর মশিউর রহমান প্রমুখ।

কর্মশালায় সারাদেশ থেকে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এছাড়া প্রতিটি সেশনের গান, কবিতা আবৃত্তি এবং কুইজের আয়োজন করা হয়। পরে সার্টিফিকেট বিতরণের মাধ্যমে দিনব্যাপী আয়োজনের সমাপ্তি করা হয়।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল