সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

আখতারদের উপর হামলায় ছাত্র ইউনিয়নের নিন্দা

বৃহস্পতিবার, অক্টোবর ৫, ২০২৩
আখতারদের উপর হামলায় ছাত্র ইউনিয়নের নিন্দা

ফাহিম হোসেন, ঢাবি প্রতিনিধি: 

ছাত্র অধিকার পরিষদ থেকে সরে আসা ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক আখতার হোসেনসহ নবগঠিত গণতান্ত্রিক ছাত্রশক্তির নেতাকর্মীদের উপর হামলার নিন্দা জানিয়েছে ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার একাংশ। 

বুধবার রাতে ইউনিয়নের ঢাবি শাখার একাংশের দপ্তর সম্পাদক অর্ণি আনজুম স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে সংগঠনটির একাংশের সভাপতি শিমুল কুম্ভকার ও সাধারণ সম্পাদক আদনান আজিজ চৌধূরী এ নিন্দা জানান। 

এর আগে দুপুর দেড়টায় ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় পরমাণু শক্তি কমিশনের সামনে নবগঠিত এই দলের নেতাদের উপর হামলায় প্রায় ১২ জন আহত হয়।  হামলায় জড়িত ব্যক্তিরা ছাত্রলীগের কর্মী এবং ছাত্রলীগের ঢাবি শাখার সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের অনুসারী বলে অভিযোগ করেন গণতান্ত্রিক ছাত্রশক্তির নেতারা। 

বিবৃতিতে বলা হয়, 'প্রশাসনের পূর্ণ পৃষ্ঠপোষকতায় ছাত্রলীগ পুরো ক্যাম্পাস কুক্ষিগত করে সন্ত্রাস ও ভিন্নমত পদপিষ্ট করাকে ধারাবাহিক রুটিনে পরিণত করেছে। পরিস্থিতি এমন হয়েছে যে কয়েকজন শিক্ষার্থীর একটা নতুন উদ্যোগকেও তারা সহ্য করতে পারেনা।'

বিবৃতিতে আরও বলা হয়, ''ছাত্রলীগের 'সন্ত্রাসী' কর্মকাণ্ডের বিরুদ্ধে নূন্যতম কোনো পদক্ষেপ প্রশাসন কখনো নেয়নি। শিক্ষার্থীরা ভুলতে বসেছে, তাদের নিরাপত্তার জন্য আদৌ কেউ দায়ী।''

এই ঘটনাসহ ইতিপূর্বে ঘটে যাওয়া সকল হামলার বিচারও দাবি করেন তারা।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল