সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

‘কিছুদিনের মধ্যে অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা হবে’

রোববার, অক্টোবর ১৫, ২০২৩
‘কিছুদিনের মধ্যে অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা হবে’

নিজস্ব প্রতিবেদক:

কিছুদিনের মধ্যে সংবিধান অনুযায়ী অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মুহাম্মদ ফারুক খান। তিনি বলেন, ইইউভুক্ত ১০ দেশের প্রতিনিধিরা জানতে চেয়েছেন আগামীতে কীভাবে দেশ পরিচালনা করা হবে। আমরা বলেছি, কিছুদিনের মধ্যে সংবিধান অনুযায়ী অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা হবে

রোববার (১৫ অক্টোবর) বাংলাদেশে নিযুক্ত ইইউ রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলির বাসভবনে বৈঠক শেষে তিনি এমন তথ্য জানান। বৈঠকে ইইউ রাষ্ট্রদূতসহ ইইউভুক্ত ১০ দেশের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

মুহাম্মদ ফারুক খান বলেন, বৈঠকে ইইউ সুষ্ঠু নির্বাচনের আহ্বান জানিয়ে আগামীতে কীভাবে দেশ পরিচালনা করা হবে তা জানতে চেয়েছে। আমরা বলেছি, নির্বাচন কমিশন তাদের তফশিল ঘোষণা করবে। কিছুদিনের মধ্যে সংবিধান অনুযায়ী অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা হবে, তারাই নির্বাচনকালীন সরকারে দায়িত্ব পালন করবে।

তিনি বলেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণের জন্য ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) ছোট আকারের বিশেষজ্ঞ দল পাঠাবে। আলোচনা করে একটা বিষয় প্রমাণ হয়েছে যে, তারা বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন চায়, যেই সুষ্ঠু নির্বাচন আমরা চাচ্ছি। সুষ্ঠু নির্বাচনের জন্য আমরা কী কী করব, সেটাও তারা জানতে চেয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ, তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ, কার্যনির্বাহী সদস্য তারানা হালিম, নির্মল চ্যাটার্জী, আন্তর্জাতিক উপকমিটির সদস্য সোহরাব হোসেন, তারিক হাসান সমী ও খালেদ মাসুদ আহমেদ।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল