সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

৩ দিনের সফরে ঢাকায় মার্কিন উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী

সোমবার, অক্টোবর ১৬, ২০২৩
৩ দিনের সফরে ঢাকায় মার্কিন উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী

সময় জার্নাল প্রতিবেদক : যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী আফরিন আখতার ঢাকায় পৌঁছেছেন। সোমবার দুপুর ১২টার দি‌কে তিন দিনের সফরে তিনি ঢাকায় আসেন।

বিমানবন্দ‌রের এক‌টি সূত্র উপসহকারী পররাষ্ট্রমন্ত্রীর ঢাকায় পৌঁছা‌নোর তথ্য সাংবাদিকদের নি‌শ্চিত ক‌রে‌ছে।

এর আগে গত মে মাসে আফরিন ঢাকায় এসেছিলেন। ঢাকা ও ওয়াশিংটনের সংশ্লিষ্ট সূত্রগুলো জানিয়েছে, মাত্র ৬ মাসের ব্যবধানে অনুষ্ঠেয় এ সফরে দ্বিপক্ষীয় অগ্রাধিকারের বিষয়গুলো ছাড়াও নির্বাচন গুরুত্ব পাবে।

মার্কিন এই কর্মকর্তার সফর প্রসঙ্গে গত বৃহস্পতিবার (১২ অক্টোবর) এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন বলেন, আফরিন আক্তার মূলত দুটি ইস্যুতে আলোচনা করতে বাংলাদেশে আসবেন। একটি হলো রোহিঙ্গা সমস্যা, অন্যটি জাতীয় নির্বাচন। এ ছাড়া উভয়পক্ষ পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করবেন।

সূত্র জানায়, মার্কিন পররাষ্ট্র দপ্তরের জুনিয়র কর্মকর্তা হলেও আফরিন নিরাপত্তা ও ট্রান্সন্যাশনাল বিষয়াদি দেখভালেরও দায়িত্ব পালন করছেন।

এ সফরে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদারের পাশাপাশি আফরিন নির্বাচন ইস্যুতে মার্কিন সরকারের কোনো বার্তা নিয়ে আসছেন বলে ধারণা করা হচ্ছে। সফরের সময় তিনি কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনেও যেতে পারেন।

এসজে/আরইউ 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল