রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

‘এটা তো বাংলাদেশই, আমরা কি অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের কথা বলছি নাকি’

শুক্রবার, অক্টোবর ২০, ২০২৩
‘এটা তো বাংলাদেশই, আমরা কি অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের কথা বলছি নাকি’

স্পোর্টস ডেস্ক:

বিশ্বকাপে হারের বৃত্ত থেকে বের হতে পারছে না বাংলাদেশ। আসরের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে জয়ের পর ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের কাছে হেরেছিল বাংলাদেশ। পুনেতে গতকাল টাইগারদের পরাজয়ের স্বাদ নিতে হয়েছে আসরে নিজেদের চতুর্থ ম্যাচেও। লাল-সবুজের দলকে হারিয়ে টুর্নামেন্টে টানা চতুর্থ জয় তুলে নিয়েছে ভারত।

ভারতের বিপক্ষে গতকালের ম্যাচে টাইগারদের একাদশে ছিলেন না নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। তাঁর অনুপস্থিতিতে অধিনায়কত্বের দায়িত্ব পালন করেন নাজমুল হোসেন শান্ত। টসে জিতে আগে ব্যাটিং নেয়ার পর উড়ন্ত শুরু এনে দিয়েছিলেন দুই ওপেনার লিটন দাস এবং তানজিদ তামিম তবে এরপর আবার চিরচেনা ব্যাটিং বিপর্যয়। শেষদিকে মাহমুদউল্লাহ রিয়াদের ৪৬ রানের ইনিংসে বাংলাদেশ পায় ২৫৬ রানের সংগ্রহ।

বাংলাদেশের দেয়া ২৫৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে অধিনায়ক রোহিত এবং শুভমান মিলে উড়ন্ত শুরু এনে দেন ভারতকে। এরপর বাকি কাজটুকু করেছেন অনেকটা বিরাট কোহলি একাই। মাঝে সঙ্গী হিসেবে পেয়েছিলেন শ্রেয়াস আইয়্যার এবং লোকেশ রাহুলকে। কোহলির অপরাজিত শতকেই কাল ৭ উইকেট আর ৫১ বল হাতে রেখেই জয় তুলে নিয়েছে ভারত।

এদিকে এমন হারের পর বাংলাদেশ দলকে এক প্রকার ধুয়েই দিয়েছেন সাবেক ভারতীয় কিংবদন্তী ক্রিকেটার বীরেন্দ্র শেবাগ। গতকাল রোহিত শর্মা এবং শুভমান গিলকে আটকাতে বোলিং আক্রমণে নাসুম আহমেদকে এনেছিলেন তিনি।

দ্রুত স্পিনার নিয়ে আসা নিয়ে এক প্রশ্নে শেবাগ বলেন, ‘দ্রুত স্পিনার নিয়ে এসেছে, কিন্তু তাতে কোনো লাভ তো হয়নি। তবে এটা হয়েছে, যে প্রথম ১০ ওভারে ভারতীয় দল যে ৮০ থেকে ৯০ তুলছিল, সেটা কিছুটা কম হয়েছে। তবে স্পিনার নিয়ে আসা হয়েছিল উইকেটের জন্য, সেটা পাওয়ার প্লেতে মেলেনি। উইকেটও তো এমন ছিল না, টার্ন ছিল না। বল থেমে থেমে আসেনি, ব্যাটে আসছিল। আর এটা তো বাংলাদেশই, আমরা কি অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের কথা বলছি নাকি। ওদের কাছে প্রত্যাশাই এমন, সেখানেই ওরা থাকবে।’

তিনি আরও বলেন, ‘আমাদের অনুমান ছিল বাংলাদেশ ২৬০-২৬৫ রান করবে, সেটিই হয়েছে। আর এটা সাধারণ ক্রিকেট খেললেও হয়। এই বাংলাদেশ প্রত্যাশার চেয়ে কয়েকবার বেশি রান করে চমকে দিয়েছে। তবে আমি আজও বলি বাংলাদেশ বাংলাদেশই, তাদের যেন অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা না ভাবি।’

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল