সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

প্রধানমন্ত্রী উন্মোচন করবেন ২০ প্রকল্প

আজ ২০ প্রকল্প উন্মোচন করবেন প্রধানমন্ত্রী

শনিবার, অক্টোবর ২৮, ২০২৩
আজ ২০ প্রকল্প উন্মোচন করবেন প্রধানমন্ত্রী

চট্টগ্রাম প্রতিনিধি: 

চট্টগ্রামে দেশের ইতিহাসে প্রথম নদীর তলদেশ দিয়ে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের দ্বার খুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

শনিবার (২৮ অক্টোবর) সকালে তিনি টানেল উদ্বোধনের পর চট্টগ্রামবাসীর জন্য নেওয়া সরকারের আরও একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা টানেলসহ ১৭টি প্রকল্পের ফলক উন্মোচন করবেন এবং তিনটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। শনিবার সকাল ১০টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল উদ্বোধনের পর বেলা ১২টায় কেইপিজেড মাঠে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু টানেল ছাড়া চট্টগ্রাম মুসলিম ইনস্টিটিউট সাংস্কৃতিক কমপ্লেক্স, জেলা পরিষদ টাওয়ার, রাঙ্গুনিয়া ও আনোয়ারা জেলা পরিষদ ডাকবাংলো, পটিয়ায় শেখ কামাল অডিটোরিয়াম কাম মাল্টিপারপাস হল, রাউজানে শেখ কামাল কমপ্লেক্স, আগ্রাবাদে সিজিএস কলোনিতে ৯টি বহুতল আবাসিক ভবন, বিমানবন্দরে বঙ্গবন্ধুর ম্যুরাল, শিকলবাহা খালের ওপর পিসি গার্ডার ব্রিজ, ডিসি পার্ক, হাজার বছরের নৌকা জাদুঘর, ১৯১টি ইউনিয়নে খেলার মাঠ ও সাংস্কৃতিক কেন্দ্র, স্মার্ট স্কুল বাস সার্ভিস ও পর্যটক বাস, রিভার ক্রুজ ও ফুল ডে ট্যুর সম্বলিত পর্যটন সেবা, বার্ডস পার্ক ও চিড়িয়াখানার আধুনিকীকরণ প্রকল্পের ফলক উন্মোচন করবেন।

ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিন প্রকল্পের

প্রধানমন্ত্রী এই সফরে তিনটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। সেগুলো হলো-চট্টগ্রামে মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ ও জাদুঘর নির্মাণ, বিমানবন্দর থেকে বঙ্গবন্ধু টানেল পর্যন্ত শেখ হাসিনা সড়ক এবং সিমেন্স হোস্টেল কমপ্লেক্স ভবন নির্মাণ প্রকল্প।

জেলা প্রশাসক আবুল বাশার মো. ফখরুজ্জামান বলেন, এসব প্রকল্পের মধ্যে চট্টগ্রাম জেলা প্রশাসনের সাতটি প্রকল্প রয়েছে। এই প্রকল্পগুলোর বেশিরভাগেরই কাজ প্রায় শেষ হয়েছে। যেগুলো হয়নি সেগুলো আগামী বছরের জুনের মধ্যে শেষ করা হবে।

বঙ্গবন্ধু টানেল ঘিরে উৎসবের আমেজ কর্ণফুলীর দুই প্রান্তে। পতেঙ্গা প্রান্ত এবং আনোয়ারা প্রান্তের সড়ক সাজানো হয়েছে বর্ণিল সাজে।


সময় জার্নাল/এস.এম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল