সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

হরতালে বাস চলবে: মালিক সমিতি

শনিবার, অক্টোবর ২৮, ২০২৩
হরতালে বাস চলবে: মালিক সমিতি

নিজস্ব প্রতিবেদক:

পুলিশ হামলা চালিয়ে মহাসমাবেশ বানচাল করে দেওয়ার অভিযোগে আগামীকাল রোববার (২৯ অক্টোবর) সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি। তবে শনিবার (২৮ অক্টোবর) শান্তি-উন্নয়ন সমাবেশ থেকে হরতাল প্রতিরোধের ঘোষণা দিয়েছে আওয়ামী লীগ। এবার হরতালে রাজধানী ঢাকা ছাড়াও আন্তঃজেলা রুটে বাস-মিনিবাস চলানোর ঘোষণা দিয়েছে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি।

শনিবার (২৮ অক্টোবর) পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ এই তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে মালিক সমিতি এক বিজ্ঞপ্তিতে হরতালে বাস-মিনিবাস চলাচলের বিষয়টি জানায়।

খন্দকার এনায়েত উল্লাহ জানান, সমাবেশের নামে বিশৃঙ্খলা সৃষ্টিকারী বিএনপি-জামায়াত-শিবিরের ডাকা রোববারের সকাল-সন্ধ্যা হরতালের ব্যাপারে সমিতির নেতা, ঢাকার পরিবহন কোম্পানি, রুট মালিক সমিতি এবং শ্রমিক নেতাদের সঙ্গে তাৎক্ষণিক আলোচনা করা হয়। আলোচনায় সিদ্ধান্ত নেওয়া হয় যে, আগামীকাল (রোববার) হরতালের দিনের ঢাকা শহর ও শহরতলী এবং আন্তঃজেলা রুটে বাস-মিনিবাস চলাচল অব্যাহত থাকবে।

সভায় সমিতির নেতারা সব রুটে গাড়ি চলাচল স্বাভাবিক রাখার জন্য সমিতি বা কোম্পানিভুক্ত মালিকদের অনুরোধ জানান।

বিজ্ঞাপন

 

আরও পড়ুন

হরতাল মোকাবিলায় সারাদেশে শান্তি সমাবেশের ডাক আ.লীগের

এদিকে, পরিবহন মালিক সমিতি এক বিজ্ঞপ্তিতে ‘জনবিরোধী’ এ হরতালে মালিক-শ্রমিকেরা কখনও সাড়া দেবে না উল্লেখ করে জানিয়েছেন, তারা ঘৃণার সঙ্গে এই হরতাল প্রত্যাখ্যান করছেন।

 

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, মালিক-শ্রমিকরা রোববারে আহুত সকাল-সন্ধ্যা হরতাল প্রত্যাখ্যান করে ঢাকা শহর ও ঢাকার আশে পাশের জেলাগুলোতে বাস-মিনিবাস চলাচল অব্যাহত রাখবে। তবে যাত্রী পাওয়া সাপেক্ষে আন্তঃজেলা রুটে গাড়ি চলাচল করবে।

বিজ্ঞপ্তিতে হরতালের দিনে গাড়ি চলাচল যাতে কোনোপ্রকার বাধাগ্রস্ত না হয়, সে জন্য শহরের গুরুত্বপূর্ণ স্থানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে সংশ্লিষ্ট পুলিশ প্রশাসনকেও অনুরোধ জানিয়েছেন সমিতির নেতারা।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল