সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

যাত্রীবেশে তাঁতীবাজারে বিহঙ্গ বাসে আগুন, আটক এক

রোববার, অক্টোবর ২৯, ২০২৩
যাত্রীবেশে তাঁতীবাজারে বিহঙ্গ বাসে আগুন, আটক এক

নুসরাত জাহান, জবি প্রতিনিধি: 

বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতালে দিনের শুরুতে রাজধানীর পুরান ঢাকার তাঁতীবাজার মোড়ে যাত্রী সেজে মিরপুরগামী বিহঙ্গ পরিবহনের একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। রবিবার সকাল সাড়ে ১০টার দিকে এ অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

এ ঘটনায় কেউ হতাহত হয়নি। বাসে আগুন দিয়ে পালানোর সময় একজনকে হাতেনাতে আটক করেছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বেলা সাড়ে ১০টা নাগাদ গুলিস্তান থেকে বাসটি সদরঘাটের দিকে যাচ্ছিল। বিহঙ্গ পরিবহনের বাসটিতে যাত্রীবেশে ওঠা কয়েকজন আগুন দেয়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। বংশাল থানা পুলিশ পরিদর্শক (ওসি) মো. মজিবুর রহমান আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, রবিবার সকালে বংশাল থানাধীন তাঁতীবাজার মোড়ে ‘বিহঙ্গ’ পরিবহনের একটি বাসে আগুন লাগার খবর পাই। ঘটনাস্থলটি থানার পাশেই হওয়ায় আমরা তৎক্ষণাৎ একজনকে আটক করতে সক্ষম হই। আটককৃত ব্যক্তি থানা হেফাজতে রয়েছে। বাসে অল্প সংখ্যক যাত্রী ছিলো। কেউ আহত বা নিহত হয়নি৷ ঘটনাটি নিয়ে আমরা কাজ করছি। পুড়ে যাওয়া বাসটি থানায় আনা হয়েছে।

এদিকে সদরঘাট ফায়ার স্টেশনের ফায়ার ফাইটার মোয়াজ্জেম হোসেন জানান, আগুন লাগার খবর পেয়েছি ১০টা ২৮ মিনিটে। আমরা ১৫ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে এনেছি। কোনো হতাহতের ঘটনা ঘটেনি। সদরঘাট ফায়ার স্টেশনের দুটি ইউনিট পুলিশ নিরাপত্তায় আগুন নির্বাপণ করেছে।

এদিকে সদরঘাটগামী বাস চলাচল সীমিত আকারে চলছে। বাসে যাত্রী সংখ্যাও কম। যাত্রীদের মধ্যে আতংক বিরাজ করছে। হরতালকে কেন্দ্র করে শক্ত অবস্থানে রয়েছে পুলিশ। তাঁতীবাজার মোড়ে ও রায় সাহেব বাজার মোড়ে ট্যাঙ্কার সহ টহল দিতে দেখা গেছে।

ঢাকা মহানগর পুলিশের লালবাগ জোনের (ডিসি) উপ-পুলিশ কমিশনার জাফর আহমেদ জানান, গুলিস্তান থেকে যাত্রী বেশে চারজন বাসে ওঠে৷ তারা ভাড়াও দেয়। তাঁতীবাজার মোড়ে এসে তারা বাসে আগুন ধরিয়ে দিয়ে বাসের চালক ও হেলপারকে কিল-ঘুষি মেরে পালাতে চেষ্টা করেন। চালক, হেলপার ও জনগণের সহযোগিতায় আমরা একজনকে আটক করতে সক্ষম হই।

তিনি জানান, আটক ব্যক্তির নাম রাজু এবং তিনি ৩৭নং ওয়ার্ড যুবদলের সক্রিয় সদস্য। তিনি পেশায় একজন ভাঙারির ব্যবসায়ী। তিনি পালিয়ে যাওয়া অপর একজনের পরিচয় জানিয়েছেন বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল