সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

প্রধানমন্ত্রীকে পবিত্র কোরআন উপহার

সোমবার, অক্টোবর ৩০, ২০২৩
প্রধানমন্ত্রীকে পবিত্র কোরআন উপহার

নিজস্ব প্রতিনিধি:

সফররত মসজিদে নববির ইমাম ও খতিব শায়খ ড. আবদুল্লাহ বিন আবদুর রহমান আল বুয়াইজান বাংলাদেশকে তার দ্বিতীয় দেশ হিসেবে অভিহিত করেছেন।

তিনি বলেন, দুই দেশের ভৌগোলিক দূরত্ব সত্ত্বেও বাংলাদেশ ও সৌদি আরবের জনগণ ধর্মীয় বন্ধনের কারণে অত্যন্ত ঘনিষ্ঠ।

রোববার (২৯ অক্টোবর) সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে শায়খ ড. আবদুল্লাহ বিন আবদুর রহমান আল-বুয়াইজান এসব কথা বলেন।

সাক্ষাৎকালে মসজিদে নববির খতিব প্রধানমন্ত্রীকে পবিত্র কোরআন উপহার দেন।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফিংয়ে জানিয়েছেন, মসজিদে নববির খতিব বলেছেন, বাংলাদেশ তার দ্বিতীয় দেশ। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশের জনগণের মঙ্গল ও উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেছেন।

প্রেস সচিব আরও বলেন, শায়খ বুয়াইজান প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করেন এবং তাকে ইসলাম ও মুসলিম উম্মাহর খেদমতের তওফিক দান করার জন্য মহান আল্লাহর কাছে প্রার্থনা করেন।

মসজিদে নববির খতিব প্রধানমন্ত্রীকে জানান, মসজিদে নববিতে কর্মরত খাদেমদের অধিকাংশই বাংলাদেশী নাগরিক।

সারাদেশে নির্মিত মডেল মসজিদ প্রসঙ্গে মসজিদে নববির ইমাম বলেন, যারা মসজিদ নির্মাণ করে মহান আল্লাহ তাদের অনেক নেয়ামত দান করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন মসজিদে নববির খতিব শায়খ বুয়াইজান
বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকায় মসজিদে নববির ইমামকে স্বাগত জানিয়ে বলেন, ২০২৩ সালের জাতীয় ইমাম সম্মেলনে তার উপস্থিতি বাংলাদেশের মানুষকে ইসলামের প্রকৃত মর্মের প্রতি উৎসাহিত করবে।

তিনি বলেন, তাকে বেশ কয়েকবার হত্যার চেষ্টা করা হয়েছিল এবং তিনি সর্বশক্তিমান আল্লাহর রহমতে বেঁচে গেছেন।

পবিত্র হজপালনের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, তিনি ১৯৮৪ সালে প্রথম হজব্রত পালন করেন এবং পরে তিনি তার পিতা বঙ্গবন্ধু ও মা বঙ্গমাতার পক্ষ থেকেও হজপালন করেন।

এ সময় শেখ হাসিনা বলেন, তিনি জেদ্দায় অনুষ্ঠিতব্য ওআইসির নারী বিষয়ক সম্মেলনে যোগ দেবেন এবং মহানবী হজরত মোহাম্মদ (সা.)-এর পবিত্র রওজা মোবারক জিয়ারত করবেন।

জবাবে শায়খ ড. আবদুল্লাহ বিন আবদুর রহমান আল-বুয়াইজান বলেন, তিনি মসজিদে নববিতে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানানোর প্রতীক্ষায় থাকবেন।

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান এমপি, ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান, অ্যাম্বাসেডর-এ্যাট-লার্জ মোহাম্মদ জিয়াউদ্দিন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মোহাম্মদ সালাহউদ্দিন, ধর্মবিষয়ক সচিব মো. আ. হামিদ জমাদ্দার এবং সৌদি আরবের রাষ্ট্রদূত ইসা ইউসুফ ইসা আল দুহাইলান এ সময় উপস্থিত ছিলেন।

মসজিদে নববির ইমাম রোববার সকালে বাংলাদেশ পৌঁছান। সন্ধ্যায় তিনি বায়তুল মোকাররম জাতীয় মসজিদে মাগরিবের নামাজে ইমামতি করেন এবং সংক্ষিপ্ত বয়ান পেশ করেন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল