সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

বিদেশি কূটনীতিকদের চলমান পরিস্থিতি ব্রিফ করবেন পররাষ্ট্রমন্ত্রী

সোমবার, অক্টোবর ৩০, ২০২৩
বিদেশি কূটনীতিকদের চলমান পরিস্থিতি ব্রিফ করবেন পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :


বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে ঢাকায় বিদেশি কূটনৈতিক মিশন, জাতিসংঘের বিভিন্ন সংস্থা ও আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিদের ব্রিফ করবে পররাষ্ট্র মন্ত্রণালয়।সোমবার (৩০ অক্টোবর) রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বিদেশি কূটনীতিকদের ব্রিফ করবেন। এতে সরকারের গুরত্বপূর্ণ মন্ত্রণালয়ের কিছু মন্ত্রীর উপস্থিত থাকার কথা রয়েছে।


রোববার (২৯ অক্টোবর) পররাষ্ট্র মন্ত্রণালয় ঢাকায় বিদেশি কূটনৈতিক মিশন, জাতিসংঘের বিভিন্ন সংস্থা ও আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিদের আমন্ত্রণ জানিয়েছে। চলমান রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে কূটনীতিক এবং বিদেশি সংস্থা প্রধানদের জানাতে এ ব্রিফিংয়ের আয়োজন করা হয়েছে। এক্ষেত্রে সরকারের পক্ষ থেকে ২৮ অক্টোবর বিএনপির সমাবেশ ঘিরে ঘটে যাওয়া ঘটনাগুলো তুলে ধরা হবে। ওইদিন বিএনপি বা এর সমমনা দলগুলো যেসব তাণ্ডব চালিয়েছে, বিশেষ করে পুলিশ প্রশাসনের ওপর হামলাসহ প্রধান বিচারপতির বাসভবনে হামলাসহ, পুলিশ হাসপাতাল, পুলিশ বক্সে হামলার তথ্য তুলে ধরা হবে।


কূটনৈতিক সূত্রগুলো বলছে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির অন্য যেসব নেতাকে গ্রেপ্তার করা হয়েছে, সে বিষয়ে কূটনীতিকরা প্রশ্ন তুললে তার ব্যাখ্যা দেবে সরকার। এক্ষেত্রে পররাষ্ট্রমন্ত্রী ব্রিফিংয়ে নেতৃত্ব দেবেন। পাশাপাশি ব্রিফিংয়ে আইনমন্ত্রী আনিসুল হক ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল এবং সংসদ সদস্য মোহাম্মদ এ আরাফাতের উপস্থিত থাকার সম্ভাবনা রয়েছে।কূটনীতিকদের ব্রিফিংয়ের বিষয়ে জানতে চাইলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, এটা রুটিন ওয়ার্ক। পররাষ্ট্র মন্ত্রণালয় বিভিন্ন সময়ে বিদেশি কূটনীতিকদের ব্রিফ করে থাকে।


সময় জার্নাল/এস.এম





Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল