সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

পুলিশ সংযম দেখাচ্ছে, ভায়োলেন্স করছে বিএনপি: স্বরাষ্ট্রমন্ত্রী

বুধবার, নভেম্বর ১, ২০২৩
পুলিশ সংযম দেখাচ্ছে, ভায়োলেন্স করছে বিএনপি: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:

দেশের রাজনৈতিক অস্থিরতায় জাতিসংঘ সব পক্ষকে সংযম দেখানোর আহ্বান প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল দাবি করেছেন, পুলিশ গত কয়েক দিন ধরে সংযম দেখাচ্ছে। পুলিশের এমন আচরণে তিনি গর্বিত। তবে পুলিশ সংযম দেখালেও বিএনপি ভায়োলেন্স করছে বলে অভিযোগ মন্ত্রীর।

বুধবার (১ নভেম্বর) দুপুরে সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এসব কথা বলেন। এর আগে তিনি ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বৈঠক করেন।

জাতিসংঘের সংযম প্রদর্শনের আহ্বান প্রসঙ্গে সাংবাদিকরা দৃষ্টি আকর্ষণ করলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জাতিসংঘ তাদের দায়িত্ব পালন করছে। যাতে তারা (বিএনপি) ভায়োলেন্সে না যায়, তাদের তো এটা মানা উচিত। ভায়োলেন্সে তারা না গেলেই তো পারে, আমরা তো সংযম দেখাচ্ছি। এত অত্যাচারের পরেও আমাদের আইনশৃঙ্খলা বাহিনী সংযম করেছে। একজন পুলিশকে কুপিয়ে কুপিয়ে হত্যা করেছে, কিন্তু আইনশৃঙ্খলা বাহিনী চুপ করে দাঁড়িয়েছিল। আমাদের পুলিশ যেভাবে সংযম দেখিয়েছে, এজন্য আমি গর্বিত। ভায়োলেন্স আমরা করছি না। জাতিসংঘ তাদের (বিএনপি) উদ্দেশ্য করে বলেছে।

যানবাহনের অগ্নিসংযোগ নিয়ে এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিভিন্ন জায়গায় যানবাহনের অগ্নিসংযোগের ঘটনা ঘটছে। যেখানে আগুন ধরাবে, সেখানে আমাদের আইনশৃঙ্খলা বাহিনীর হাতে ন্যস্ত দায়িত্ব তারা পালন করবেন। এখানে কোনো ঘাটতি হবে না। আমাদের আইনশৃঙ্খলা বাহিনী তাদের কাজ করে যাচ্ছে এবং ভবিষ্যতেও করে যাবে। 

এত অত্যাচারের পরেও আমাদের আইনশৃঙ্খলা বাহিনী সংযম করেছে। একজন পুলিশকে কুপিয়ে কুপিয়ে হত্যা করেছে, কিন্তু আইনশৃঙ্খলা বাহিনী চুপ করে দাঁড়িয়েছিল। আমাদের পুলিশ যেভাবে সংযম দেখিয়েছে, এজন্য আমি গর্বিত। ভায়োলেন্স আমরা করছি না।

আসাদুজ্জামান খান কামাল, স্বরাষ্ট্রমন্ত্রী
চলমান অবরোধে বিএনপি নাশকতা করছে দাবি করে আসাদুজ্জামান খান কামাল বলেন, চোরাগোপ্তাভাবে বাসে আগুন ধরানো এটা তাদের প্র্যাকটিস। এটা শুধু আজকে নয়, অনেক দিন ধরে করছে। আপনারা সেই দৃশ্যটা নিশ্চয়ই ভোলেননি। একজন রিটায়ার্ড কর্মকর্তার একমাত্র সম্বল বাস। তার বাসে যখন আগুন ধরিয়ে দিয়েছে, তখন তার স্ত্রীকে বলছে, বউরে আমার সব শেষ। আমার আশা-ভরসা শেষ। এই পর্যায়েই তো ওরা (বিএনপি)। সম্পদ নষ্ট করছে মানুষের গায়ে আগুন ধরিয়ে দিচ্ছে। বাসের মধ্যে ঘুমন্ত হেলপার ছিল, তাকে আগুন ধরিয়ে দিয়েছে। যেটা ২০১৪ সালে হয়েছে। সেটাই আবার তারা শুরু করেছে।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল