সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

অবরোধ বিরোধী শান্তি সমাবেশ করেছে আওয়ামীলীগ

রোববার, নভেম্বর ৫, ২০২৩
অবরোধ বিরোধী শান্তি সমাবেশ করেছে আওয়ামীলীগ

সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী প্রতিনিধি:

নরসিংদী রায়পুরা উপজেলায় মরজাল বাসস্ট্যান্ড এলাকায় ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে বিএনপি-জামায়াতের অগ্নি সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে হরতাল-অবরোধ বিরোধী শান্তি সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৫ নভেম্বর) বিকেলে মরজাল বাসস্ট্যান্ডে ঢাকা-সিলেট মহাসড়কে এ উপলক্ষে আয়োজিত শান্তি সমাবেশে উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোয়াজ্জেম হোসেন অপু, মদনের বাড়ির শহিদ, মঙ্গল মিয়া, ফারুক মিয়া, সোহেল মিয়া, হাসান মিয়া, শফিকুল ইসলাম, আরিফ মিয়া ও আওয়ামীলীগের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা এসময় উক্ত কর্মসূচিতে যোগদান করে।

পরে উপজেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা ঢাকা-সিলেট মহাসড়কে একটি বিক্ষোভ মিছিল করে। মিছিলটি ঢাকা-সিলেট মহাসড়কের বটিয়ারাহতে ঢাকা-সিলেট মহাসড়কের গুরুত্বপূর্ণ স্থানগুলো পদক্ষিণ শেষে মসজিদ এলাকার সামনে এসে শেষ হয়।

মরজাল এলাকার ঢাকা-সিলেট মহাসড়কের বিভিন্ন স্থান ঘুরে দেখা গেছে, বিএনপি ঘোষিত সকাল-সন্ধ্যা হরতাল-অবরোধের বিরুদ্ধে ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামীলীগের অন্যান্য নেতাকর্মীরা শান্তিপূর্ণভাবে সমাবেশপালন করছেন। আইন-শৃঙ্খলা বাহিনীকে মহাসড়কের গুরুত্বপূর্ণ স্থানে টহল দিতেও দেখা গেছে। ঢাকা-সিলেট মহাসড়কে এদিন দূরপাল্লার বাস সহ যান চলাচল করতে দেখা যায়নি। তবে, সিএনজি অটো-রিকসা ও দুয়েকটি প্রাইভেট গাড়ী চলতে দেখা গেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত ঢাকা-সিলেট মহাসড়কের কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা বা দাঙ্গা-হাঙ্গামার খবর পাওয়া যায়নি। হরতালের পক্ষে কোথাও কোনো পিকেটিং হয়নি।

এ বিষয়ে রায়পুরা উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোয়াজ্জেম হোসেন অপু জানান, মরজাল ইউনিয়ন এলাকায় যেকোন ধরনের নাশকতামূলক কার্যক্রমের বিরুদ্ধে আমরা সোচ্চার আছি।বিএনপি-জামায়াতের যেকোনো ধরনের নাশকতামূলক অপতৎপরতা প্রতিহত করতে এবং জনগণের জানমাল রক্ষায় হাজার হাজার নেতাকর্মী নিয়ে মাঠে আছি।  ঢাকা-সিলেট মহাসড়কের বিভিন্ন এলাকায় আমরা শান্তিপূর্ণ মিছিল-সমাবেশ করেছি। আমরা যথেষ্ট সতর্ক আছি। আন্দোলনের নামে কোনো নৈরাজ্য করলে বিএনপিকে দাতভাঙা জবাব দেওয়া হবে।

আওয়ামীলীগ কর্মী শহিদ তার বক্তব্যে বলেন, বিএনপি-জামায়াতের সন্ত্রাস, নাশকতা ও নৈরাজ্যের প্রতিবাদে দেশব্যাপী বাংলাদেশ আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ কর্মসূচি আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পূর্ব মুহূর্ত পর্যন্ত অব্যাহত থাকবে।

অপর এক আওয়ামী কর্মী ইসমাইল জানান, বিএনপি-জামায়াত অপশক্তি তথাকথিত হরতাল, অবরোধ ও সমাবেশের নামে যাতে নাশকতামূলক কর্মকা-ের মাধ্যমে জনগণের জানমালের ক্ষয়ক্ষতি সাধন, রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট এবং ধ্বংসাত্মক অপতৎপরতা ও কোনো ধরনের সন্ত্রাস সৃষ্টি করতে না পারে, সেজন্য আমরা মরজালের কর্মীরা সজাগ আছি। আমাদের এলাকায় বিএনপির কোনো নাশকতামূলক কর্মকান্ড করতে দেওয়া হবে না। 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল