সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

অবরোধ সমর্থনে বিভিন্ন ভবনে বাকৃবি ছাত্রদলের তালা

সোমবার, নভেম্বর ৬, ২০২৩
অবরোধ সমর্থনে বিভিন্ন ভবনে বাকৃবি ছাত্রদলের তালা

সিদ্ধার্থ চক্রবর্তী, বিশ্ববিদ্যালয় প্রতিনিধি বাকৃবি:

দেশজুড়ে বাংলাদেশ জাতীয়বাদী দলের (বিএনপি) চলমান অবরোধ কর্মসূচির সমর্থনে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) প্রশাসন ভবনসহ বিভিন্ন অনুষদের প্রধান ফটকে তালা ও ব্যানার ঝুলিয়ে দেয় বাকৃবি শাখা ছাত্রদল। তবে যথারীতি  বিশ্ববিদ্যালয়ের  ক্লাস, পরীক্ষা ও দাপ্তরিক কার্যক্রম স্বভাবিক রয়েছে।

জানা যায়, সোমবার (৬ নভেম্বর) সকালে বাকৃবির প্রশাসনিক ভবন, পশুপালন অনুষদ, কৃষি অনুষদ, গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদ সহ অন্যান্য অনুষদের গেইটে তালা দেয় ছাত্রদলের নেতাকর্মীরা। তালার পাশাপাশি ঝোলানো হয় অবরোধ সমর্থনে ছাত্রদলের ব্যানার। ব্যানারে লেখা ‘এক দফা দাবিতে সর্বাত্মক অবরোধ। রাষ্ট্র সংস্কারের কাজ চলছে, সাময়িক অসুবিধার জন্য দুঃখিত।’

এ বিষয়ে  বিশ্ববিদ্যালয়ের  সহকারি প্রক্টর ড. মো. আরিফ সাকিল বলেন, যে ভবনগুলোতে তালা দেয়া হয়েছিল, সেগুলো খুলে ফেলা হয়েছে এবং  বিশ্ববিদ্যালয়  স্বাভাবিক কার্যক্রম চলমান রয়েছে। ঘটনার বিষয়ে উপাচার্য মহদোয় অবগত আছেন। এ ঘটনার সাথে জড়িতদের সিসিটিভি ফুটেজ দেখে শণাক্ত করা হবে এবং তাদের বিরুদ্ধে অতি দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

এছাড়া  বিশ্ববিদ্যালয়ে  যেকোন অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় ও স্বাভাবিক কার্যক্রম অব্যহত রাখতে  বিশ্ববিদ্যালয়  প্রশাসন প্রস্তুত আছে বলেও জানান তিনি।

এ বিষয়ে শাখা ছাত্রদলের আহবায়ক মোঃ আতিকুর রহমান বলেন, বাংলাদেশের সকল শিক্ষার্থী চলমান এক দফা আন্দোলন সমর্থন করেছে এবং সচেতন শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলনে আমাদের সাথে থাকবে বলে আমরা বিশ্বাস করি। আমাদের আন্দোলন চলছে, সামনেও চলবে।’  

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল