রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম জয় বাংলাদেশের

সোমবার, নভেম্বর ৬, ২০২৩
বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম জয় বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক:

শ্রীলঙ্কার দেওয়া ২৮০ রান তাড়ায়  ৪১ রানে ২ উইকেট হারায় বাংলাদেশ। তানজীদ হাসান তামিম করেন ৯ আর আরেক ওপেনার লিটন কুমার দাসের ব্যাট থেকে আসে ২৩ রান। এরপর ১৭০ রানের জুটি গড়েন সাকিব আল হাসান ও নাজমুল হোসেন শান্ত। সাকিব করেন ৮২ আর শান্তর ব্যাট থেকে আসে ৯০ রান।

এরপর মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম দ্রুত ফিরলেও জয় পেতে সমস্যা হয়নি। শেষদিকে তাওহীদ হৃদয়ের ৭ বলে ১৫ ও তানজিম হাসান সাকিবের ৬ বলে ৯ রানের ক্যামিওতে ৮.৫ ওভার বাকি থাকতে জয় নিশ্চিত হয় বাংলাদেশের। এই জয়ে চলতি বিশ্বকাপে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ৭ নম্বরে উঠে এসেছে টাইগাররা। শ্রীলঙ্কার বিপক্ষে বিশ্বকাপে এটাই প্রথম জয় বাংলাদেশের। 

৪১ রানে ২ উইকেট হারানোর পর দলের হাল ধরেন সাকিব আল হাসান ও নাজমুল হোসেন শান্ত। দুজনে মিলে গড়েন ১৭০ রানের জুটি।

তবে দুজনের কেউই সেঞ্চুরি করতে পারেননি। সাকিব করেন ৮২ আর শান্তর ব্যাট থেকে আসে ৯০ রান। ৩৭ ওভারে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ২৪৭ রান। 
এর আগে ৪১ রানে ২ উইকেট হারায় বাংলাদেশ। তানজীদ হাসান তামিম করেন ৯ আর আরেক ওপেনার লিটন কুমার দাসের ব্যাট থেকে আসে ২৩ রান। 

মাঠে ঢুকে বল মোকাবিলা করতে দেরি করে ফেলেছিলেন শ্রীলঙ্কান ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথুস। ফলে নির্ধারিত সময় পার হয়ে যায়। এ কারণেই টাইমড আউটের আবেদন করে বাংলাদেশ। সেই আবেদনে সাড়া দিয়ে আউট ঘোষণা করেন অনফিল্ড আম্পায়ার ইরাসমাস। ধারাভাষ্যে থাকা শ্রীলঙ্কান রাসেল আর্নল্ডের দেওয়া তথ্য অনুযায়ী আন্তর্জাতিক ক্রিকেটে এমন আউটের ঘটনা এটাই প্রথম। 

বাংলাদেশ একাদশ- লিটন দাস, তানজিদ হাসান, নাজমুল হোসেন, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটকিপার), তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, তানজিম হাসান ও শরীফুল ইসলাম।

শ্রীলঙ্কা একাদশ- পাতুম নিশাঙ্কা, কুশল পেরেরা, কুশল মেন্ডিস (অধিনায়ক, উইকেটকিপার), সাদিরা সামারাবিক্রমা, চারিত আসালাঙ্কা, অ্যাঞ্জেলো ম্যাথুস, ধনাঞ্জয়া ডি সিলভা, মহীশ তিকশানা, কাসুন রাজিতা, দুষ্মন্ত চামিরা ও দিলশান মাদুশঙ্কা।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল