রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

সেমিতে যেতে যে কঠিন সমীকরণের সামনে পাকিস্তান

বৃহস্পতিবার, নভেম্বর ৯, ২০২৩
সেমিতে যেতে যে কঠিন সমীকরণের সামনে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক:

শ্রীলঙ্কাকে গুঁড়িয়ে বিশ্বকাপ থেকে পাকিস্তানের প্রায় বিদায় করে দিল নিউজিল্যান্ড। নেট রানরেটে নিউজিল্যান্ডকে ছাপিয়ে যেতে অবিশ্বাস্য ব্যবধানে ইংল্যান্ডকে হারাতে হবে বাবর আজমদের। যে ম্যাচে শনিবার ইডেন গার্ডেন্সে হবে।

বেঙ্গালুরুর এম চেন্নাস্বামী স্টেডিয়ামে আজ আগে ব্যাট করে ৪৬.৪ ওভারে ১৭১ রানেই গুটিয়ে যায় শ্রীলঙ্কা। জবাবে ৫ উইকেট হারিয়ে ২৩.২ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় কেন উইলিয়ামসনের দল। ১৬০ বল হাতে রেখে জয় পাওয়ার সুবাদে রানরেটেও অনেকটা এগিয়ে গেছে তারা। নামের পাশে ১০ পয়েন্ট আর ০.৭৪৩ নেটরান রেট নিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে এখন কিউইরা।

এদিকে ৮ ম্যাচে ৮ পয়েন্ট আছে পাকিস্তানের। ইডেন গার্ডেন্সে ইংল্যান্ডকে হারালে ১০ পয়েন্ট হবে বাবর আজমদের। সেক্ষেত্রে চূড়ান্ত ফয়সালা হবে রানরেটে। সেমিফাইনালে যেতে হলে ইংলিশদের বিপক্ষে ২৮৭ রানের (পাকিস্তান আগে ব্যাটিং করে ৩০০ রান করলে) জয় দরকার হবে তাদের। অর্থাৎ ইংল্যান্ডকে অলআউট করতে হবে মাত্র ১৩ রানে।

আর পরে ব্যাটিং করে ইংল্যান্ডকে ৫০ রানে অলআউট করতে পারলে পাকিস্তানকে সেই লক্ষ্য তাড়া করতে হবে ২.৩ ওভারে। তাই পাকিস্তানের শেষ চারে যাওয়ার স্বপ্ন এখন অনেকটাই অসম্ভব। মিরাকল কিছু না ঘটলে সেমিফাইনালে ভারতের প্রতিপক্ষ নিউজিল্যান্ডই হতে যাচ্ছে, তা এখন অনেকটাই নিশ্চিত।

অন্যদিকে আফগানিস্তান যদি নিউজিল্যান্ডের নেট রানরেট পার করতে চায় তবে নিজেদের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে কমপক্ষে ৪৩৮ রানের ব্যবধানে হারাতে হবে তাদের। যেটাও আপাতদৃষ্টিতে অসম্ভব।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল