সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

'উচ্ছ্বাস-১৯' এর উচ্ছাসে মাতোয়ারা সিকৃবি

মঙ্গলবার, নভেম্বর ১৪, ২০২৩
'উচ্ছ্বাস-১৯' এর উচ্ছাসে মাতোয়ারা সিকৃবি

মোঃ ফরিদুল ইসলাম, সিকৃবি প্রতিনিধি:

পড়াশুনা প্রায় শেষ। ছেড়ে দিতে হবে প্রাণের ক্যাম্পাস। বিশ্ববিদ্যালয় জীবনের সর্বশেষ অনুষ্ঠান শিক্ষা সমাপনী অনুষ্ঠান । আর সে অনুষ্ঠানের আমেজে মেতেছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা । বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদের শিক্ষার্থীরা এক হয়ে দ্বিতীয়বারের মতো জাঁকালো র‍্যাগডে বা শিক্ষা সমাপ্তি অনুষ্ঠান আয়োজন করেছে । তারা তাদের ব্যাচের নাম দিয়েছে 'উচ্ছাস-১৯'।


নিজেদের স্মৃতিকে অম্লান রাখতে 'অস্তিত্বে উচ্ছ্বাসে পূর্ণতায়' শিরোনামে বিশ্ববিদ্যালয়ে তাদের জীবন স্মরণীয় করে রাখার জন্য উচ্ছ্বাস-১৯ এর থাকছে কিছু প্রয়াস।


মঙ্গলবার (১৪ নভেম্বর) বেলা বারোটায় সাদা টি-শার্ট গায়ে দিয়ে নিজ নিজ অনুষদের সামনে স্মৃতিচারণ করেন তারা । এ সময় একে অপরের টি শার্টৈ বিভিন্ন উক্তি ও আবেগের কথা লিপিবদ্ধ করতে থাকেন । এরপর দুপুর দুইটায় পর্যায়ক্রমে অনুষদ ভিত্তিক 'ফ্ল্যাশ মুভ' ও নাচ গানে মেতে উঠেন । পরক্ষণেই মেতে ওঠেন রং মাখামাখি উৎসবে। এতে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে ।


এ সময় শিক্ষার্থীরা আবেগে আপ্লুত হয়ে একে অপরের মঙ্গল কামনা করে বলেন ,"আমরা সকল অনুষদের শিক্ষার্থীরা একসাথে এই সমাপনী অনুষ্ঠান পালন করছি । আজকে আমাদের একসাথে হওয়ার শেষ দিন । আজকে যেমন আমরা একসাথে আছি , ভবিষ্যতে একসাথে না থাকলেও যেন মনের দিক দিয়ে একসাথে থাকতে পারি এটাই আমাদের প্রত্যাশা ।"


সন্ধ্যায় শুরু হবে জমকালো কনসার্ট । এতে বিশ্ববিদ্যালয়ের সংগীত ব্যান্ড মেট্রোনোম , এক্স আলফা ও সোনার বাংলা সার্কাস তাদের প্রদর্শনীর মাধ্যমে সবাইকে মুগ্ধ করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন আয়োজকরা । এছাড়াও অনুষ্ঠানের শেষের দিকে থাকছে বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নিয়ে গ্রান্ড ডিনার।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল