সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

নির্বাচন ভবনে কড়া নিরাপত্তায় র‌্যাবের টহল

বুধবার, নভেম্বর ১৫, ২০২৩
নির্বাচন ভবনে কড়া নিরাপত্তায় র‌্যাবের টহল

নিজস্ব প্রতিবেদক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তপশিল উপলক্ষে বুধবার সকাল থেকে আগারগাঁওয়ের নির্বাচন ভবনে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নির্বাচন ভবন ও আশেপাশে তিন স্তরের নিরাপত্তা দেখা গেছে। সেখানে অতিরিক্ত পুলিশ, র‌্যাব ও আনসার সদস্য মোতায়েন রয়েছে। সেই সঙ্গে নির্বাচন ভবনের ভেতরেও দর্শনার্থীদের প্রবেশে কড়া সতর্কতা নেওয়া হয়েছে।

বুধবার রাত থেকেই নির্বাচন ভবনের আশপাশে নিরাপত্তা জোরদার করা হয়। নির্বাচন কমিশন ভবনে প্রবেশের সকল রাস্তায় পুলিশ, র‌্যাব ও আনসার বাহিনীর সদস্যরা নিরাপত্তা রক্ষার দায়িত্ব পালন করছে। অতিরিক্ত পুলিশ, র‌্যাব ও আনসার সদস্য মোতায়েন রয়েছে। 
 
নির্বাচন ভবন এলাকায় সকাল আট ৮টার পর থেকে র‌্যাবের টহল দেখা গেছে। র‌্যাব সদস্যদের অন্তত চারটি গাড়ি টহলে রয়েছে। গুরুত্বপূর্ণ স্থাপনার প্রবেশপথে ব্যারিকড দেওয়া হয়েছে। একই সঙ্গে নির্বাচন ভবন ঘিরে পুলিশ ও বিজিবির টহল গাড়িও দেখা গেছে। 


দায়িত্বরত একজন পুলিশ কর্মকর্তা বলেন, নির্বাচন ভবনের আশপাশে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। তপশিল ঘোষণাকে সামনে রেখে অবরোধ কর্মসূচিতে এমন প্রস্তুতি কিনা সে বিষয়ে মন্তব্য করতে চাননি কেউই। পাশাপাশি নির্বাচন ভবনের প্রবেশপথে আগতদের পরিচয় জেনে ভেতরে যাওয়ার অনুমতি দেওয়া হচ্ছে।

এদিকে কর্মকর্তা কর্মচারীদের নির্বাচন ভবনে প্রবেশের বিষয়ে একটি নোটিশ জারি করেছে নির্বাচন কমিশন। ইসির নিরাপত্তা কর্মকর্তা জহুরা আক্তার বেগমের স্বাক্ষরিত  চিঠিতে জানানো হয়, নির্বাচন কমিশন সচিবালয়, সব প্রকল্প, নির্বাচনী প্রশিক্ষণ ইন্সটিটিউট, মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী, মিডিয়া কর্মীদের সবার অবগতির জন্য জানানো যাচ্ছে, নির্বাচন ভবনে প্রবেশের সময় অফিসিয়াল নির্দেশনা থাকা সত্ত্বেও কোনো কোনো কর্মকর্তা-কর্মচারী অফিসের ইস্যুকৃত পরিচয়পত্র দৃশ্যমান অবস্থায় ঝুলিয়ে রাখছেন না। ফলে নিরাপত্তাকর্মীদের বিড়ম্বনার সম্মুখীন হতে হচ্ছে।


এমন অবস্থায় সংশ্লিষ্ট সবাইকে বুধবার থেকে অফিসিয়াল আইডি ছাড়া নির্বাচন ভবনে প্রবেশ না করার জন্য এবং নির্বাচন ভবনে প্রবেশের সময় অফিসিয়াল পরিচয়পত্র দৃশ্যমান অবস্থায় ঝুলিয়ে রাখার অনুরোধ করেছে ইসি।

আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল