সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

জবি ক্যাম্পাসে গ্যাসের লাইন লিকেজ

রোববার, নভেম্বর ১৯, ২০২৩
জবি ক্যাম্পাসে গ্যাসের লাইন লিকেজ

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ক্যাম্পাসে গ্যাস লাইনে লিকেজের ঘটনা ঘটেছে। ক্যাম্পাসে ছড়িয়ে পড়েছে গন্ধ। এতে ক্যাম্পাসে অবস্থান করা শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। 

শনিবার (১৮ নভেম্বর) সন্ধ্যার পরপরই ক্যাফেটেরিয়ায়া এবং শান্ত চত্ত্বরের পাশে পানির ট্যাপের কাছ দিয়ে যাওয়া গ্যাসের লাইনে এই লিকেজ ধরা পড়ে। এসময় আশেপাশের অনেকটা জায়গাজুড়ে গ্যাসের গন্ধ ছড়িয়ে পড়ে।

এদিকে শিক্ষার্থীরা পানি নিতে বা ট্যাপ ব্যবহার করার সময় গ্যাসের গন্ধে আতঙ্কিত হচ্ছেন। অনেকেকই গন্ধ পেয়ে আতঙ্কিত হয়ে এই জায়গা থেকে দূরে সরে যেতে দেখা যায়।

প্রত্যক্ষদর্শী গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১৮ তম ব্যাচের শিক্ষার্থী নাহিদ ইসলাম সম্রাট বলেন, কিছুদিন ধরেই ট্যাপে ওজুসহ পানি খেতে আসলে গ্যাসের গন্ধ পাই। তবে আজ বেশি পাওয়া যাচ্ছে। গ্যাস এতো ছড়িয়ে পড়েছে যে, কেউ ধূমপান করে সিগারেট ফেললে আগুন ধরে যেতে পারে। দ্রুত ঠিক না করলে ভয়াবহ দুর্ঘটনাও ঘটতে পারে।

দিলরুবা ইয়াসমিন নামের আরেক শিক্ষার্থী বলেন, গ্যাসের গন্ধ এতো বেশি যে কাছ দিয়ে যাওয়াই যাচ্ছেনা। নিঃশ্বাস বন্ধ হয়ে আসছে। অনেক দূরেও গন্ধ ছড়িয়ে পড়েছে। কেউ ভুলে আগুন জ্বালালে দূর্ঘটনা ঘটতে পারে।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী হেলাল উদ্দিন পাটোয়ারী বলেন, বিষয়টি সম্পর্কে আমি অবগত হয়েছি। আগামীকাল লোকবল নিয়ে গিয়ে মাটি খুঁড়ে দেখে এর সমাধান করবো। সে পর্যন্ত সবাইকে সতর্ক থাকার অনুরোধ রইলো।

এর আগে গত ১০ মে একই জায়গায় গ্যাস লাইনের লিকেজের ঘটনা ঘটেছিল। সেই সময়েও শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছিল। পরে মাটি খুঁড়ে লিকেজ মেরামত করে কর্তৃপক্ষ।

আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল