সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

যাত্রা শুরুর পর এরই মধ্যে কেটে গেছে ১৮ বছর, ১৯ বছরে দুদক

মঙ্গলবার, নভেম্বর ২১, ২০২৩
যাত্রা শুরুর পর এরই মধ্যে কেটে গেছে ১৮ বছর, ১৯ বছরে দুদক

নিজস্ব প্রতিনিধি:

দুর্নীতি দমন ব্যুরো থেকে স্বাধীন দুর্নীতি দমন কমিশনের (দুদক) যাত্রা শুরু ২০০৪ সালের ২১ নভেম্বর। সংস্থাটির লক্ষ্য- অব্যাহতভাবে দুর্নীতি দমন, নিয়ন্ত্রণ, প্রতিরোধ এবং উত্তম চর্চার বিকাশ। যাত্রা শুরুর পর এরই মধ্যে কেটে গেছে ১৮ বছর।

মঙ্গলবার (২১ নভেম্বর) ১৯তম বছরে পদার্পণ করলো দুর্নীতি দমন ও প্রতিরোধের একমাত্র রাষ্ট্রীয় এই প্রতিষ্ঠান।

১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে দুদক। কর্মসূচির অংশ হিসেবে এদিন সকাল ১০টায় দুদকের প্রধান কার্যালয়ের সম্মেলনকক্ষে কমিশনের কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে হবে আলোচনা সভা।

এছাড়াও সমন্বিত জেলা কার্যালয়ের প্রধান জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যদের সঙ্গে আলোচনা সভা করবেন।

দিনটি উপলক্ষে প্রধান কার্যালয়ে মঙ্গলবার দুপুরে গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময় সভার আয়োজন করেছে দুদক।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নেওয়া কর্মসূচিতে দুদক চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ্, কমিশনার (তদন্ত) মো. জহুরুল হক, কমিশনার (অনুসন্ধান) মোছা. আছিয়া খাতুন, সচিব মো. মাহবুব হোসেন, মহাপরিচালকরা ও কমিশনের সব কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহণ করবেন।

সীমিত জনবল নিয়ে দুর্নীতির কয়েক হাজার অভিযোগের অনুসন্ধান ও মামলার চাপে রয়েছে রাষ্ট্রীয় প্রতিষ্ঠানটি। দিন দিন বাড়ছে মামলা ও অনুসন্ধান। এক পরিসংখ্যানে দেখা গেছে, চলতি বছরের জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত দুদকে ৮৭টি মামলায় আসামি করা হয়েছে ১৪৪ জনকে।

চার্জশিট অনুমোদন করা হয়েছে ৯১২টি। আলোচ্য সময়ে আসামিদের ২২ কোটি ৭ লাখ ১৬ হাজার ৫২৪ কোটি টাকার সম্পদ ক্রোক ও ৮ কোটি ৫৭ লাখ ৬৩ হাজার ৫২৬ টাকার সম্পদ অবরুদ্ধ করা হয়েছে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল