সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

বিশ্ববিদ্যালয় দিবসে ইবিতে বুননের ফটো গ্যালারী প্রদর্শন

বুধবার, নভেম্বর ২২, ২০২৩
বিশ্ববিদ্যালয় দিবসে ইবিতে বুননের ফটো গ্যালারী প্রদর্শন

ইবি প্রতিনিধি:

৪৫তম বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে ‘৪৫'র পরিবর্তনের ধারায় ইসলামী বিশ্ববিদ্যালয়’ শীর্ষক ফটো গ্যালারী প্রদর্শনীর আয়োজন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন বুনন।

বুধবার (২২ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনের গেইটের সামনে এই গ্যালারিটি প্রদর্শনীর আয়োজন করেন তারা। সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম প্রদর্শনীর উদ্বোধন করেন।

এসময় তার সাথে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড.  মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া স্যার, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান, প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ এবং সংগঠনটির উপদেষ্টা ও ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক শরিফুল ইসলাম। এছাড়া সংগঠনটির সভাপতি নাহিদুর রহমান ও সাধারণ সম্পাদক দীপ কুন্ডুসহ সংগঠনটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। 

আয়োজনের বিষয়ে বুননের সভাপতি নাহিদুর রহমান বলেন, ‘বিশ্ববিদ্যালয় দিবস এমন একটি বিশেষ দিন যা আমাদেরকে বিশ্ববিদ্যালয় সম্পর্কে জানার আগ্রহকে বাড়িয়ে দেয়। বিশ্ববিদ্যালয়ের ইতিহাস ও সংস্কৃতিকে নিজের মধ্যে ধারণ করার সুযোগ করে দেয়। সেই ইতিহাস ঐতিহ্য কে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছে তুলে ধরতেই আমরা এই ফটো গ্যালারীটি প্রদর্শন করেছি। এর সাথে আমরা কমেন্ট বক্সেরও ব্যবস্থা রেখেছি, যেখানে সবাই তাদের মনের অনুভুতি প্রকাশ করতে পারছে।’

উল্লেখ্য, ফটো গ্যালারিতে স্থান পেয়েছে বিশ্ববিদ্যালয়ের সূচনালগ্ন থেকে শুরু করে বর্তমান পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষ্ঠানের অসংখ্য স্থিরচিত্র। শিক্ষার্থীদের বোঝার সুবিধার্থে ছবিগুলো বছর ভিত্তিক আলাদা আলাদা ভাগে সাজানো হয়েছে। উদ্বোধনের পর গ্যালারিটি সকলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। আর মন্তব্য করার জন্য "কমেন্ট বক্স" এর ব্যবস্থা করা হয়। উপস্থিত অতিথি ও শিক্ষার্থীরা সংগঠনটির এমন আয়োজন সম্পর্কে তাদের মন্তব্য চিরকুটে লিখে তা গ্যালারির পাশের কমেন্ট বক্সে সংযুক্ত করেন।


এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল