সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা স্থগিত

শুক্রবার, নভেম্বর ২৪, ২০২৩
৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা স্থগিত

নিজস্ব প্রতিবেদক:

প্রার্থীদের দাবির মুখে ৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা স্থগিত করা হয়েছে। শুক্রবার (২৪ নভেম্বর) বিকেলে এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে পিএসসি।

জানা গেছে, চলমান রাজনৈতিক পরিস্থিতি বিবেচনায় আগামী ২৭ নভেম্বর থেকে অনুষ্ঠিতব্য ৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা স্থগিত করেছে পিএসসি। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংশ্লিষ্ট সকলের দৃষ্টি আকর্ষণপূর্বক সদয় অবগতি ও কার্যার্থে জানানো যাচ্ছে যে, আগামী ২৭.১১.২০২৩ থেকে ১১.১২.২০২৩ তারিখ পর্যন্ত ঢাকাসহ সকল বিভাগীয় শহরে অনুষ্ঠেয় ৪৫তম বিসিএসের সকল লিখিত পরীক্ষা (আবশ্যিক ও পদ-সংশ্লিষ্ট) অনিবার্য কারণবশত কমিশন স্থগিত করেছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, পরীক্ষার পরিবর্তিত তারিখ ও সময়সূচি যথাসময়ে কমিশনের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

এর আগে রোববার লিখিত পরীক্ষা পেছানোর দাবি জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও পিএসসির চেয়ারম্যান বরাবর আবেদন করেন প্রার্থীরা।

অর্ধশতাধিক প্রার্থীর স্বাক্ষর করা ওই আবেদনপত্রে বলা হয়, আগামী ২৭ নভেম্বর থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত ১৫ দিন ঢাকাসহ সারাদেশে ৪৫তম বিসিএস লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে পিএসসি লিখিত পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে। ৪৫তম বিসিএস লিখিত পরীক্ষার্থী হিসেবে সময়সূচি অনুযায়ী পরীক্ষা দিতে তাদের কোনো আপত্তি নেই। তবে তফসিল ঘোষণার পর চলমান হরতাল-অবরোধ আরও ব্যাপক ও মারাত্মক আকার ধারণ করায় পরীক্ষার পরিবেশ নিয়ে আমরা শঙ্কিত। ৪৫তম বিসিএস লিখিত পরীক্ষার ১২ হাজারের বেশি পরীক্ষার্থীর মধ্যে অর্ধেকের বেশি পরীক্ষার্থী ঢাকা শহরের বিভিন্ন কেন্দ্রে পরীক্ষা দেবে। এই অবস্থায় টানা পরীক্ষায় নিরাপত্তার বিষয়টি গুরুত্বসহ দেখা উচিত।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল